গ্যারেজকে মাঠ বানিয়ে মুশফিকের অনুশীলন!

খেলা ডেস্ক


জুলাই ০৩, ২০২০
০২:৪৩ পূর্বাহ্ন


আপডেট : জুলাই ০৩, ২০২০
০২:৪৩ পূর্বাহ্ন



গ্যারেজকে মাঠ বানিয়ে মুশফিকের অনুশীলন!

করোনাভাইরাসের কারণে চার মাস ধরে ঘরবন্দী হলেও মুশফিকুর রহিম নিয়মিত অনুশীলন করে যাচ্ছেন। ক্রিকেটের সঙ্গে নিজেকে জড়িয়ে রাখার জন্য বিভিন্ন উদ্যোগ ও সূচিতে নিজেকে ব্যস্ত রেখেছেন বাংলাদেশ ক্রিকেটের মিস্টার ডিপেন্ডেবল।
নিজের ফ্ল্যাটে শরীরচর্চার প্রায় সব যন্ত্রপাতি আছে তার। এই দুর্যোগে জিমন্যাসিয়ামে যাওয়ার ঝুঁকি নিচ্ছেন না। বাকি ক্রিকেটারদের মতো ফিটনেসের কাজ চালাচ্ছেন নিজ বাসায়। তবে মাঠের অনুশীলনে যেমন বাকিদের চেয়ে এগিয়ে থাকেন মুশফিক। করোনাকালেও ‘বাসায় ক্রিকেটচর্চায়’ও এগিয়ে থাকার অভ্যাসটা ধরে রেখেছেন সাবেক অধিনায়ক।
মুশফিকের বাসার সামনে বিশাল রাস্তা। রাস্তাটি যখন পুরোটা ফাঁকা থাকে তখন মুশফিক সেখানেই নেমে পড়েন। বিশাল চওড়া  রাস্তার মাঝ বরাবর রানিংয়ের কাজে লাগান। 
মুশফিক মাসখানেক আগেই বিসিবির কাছে অনুশীলনের অনুমতি চেয়েছিলেন। বিসিবির ক্রিকেট একাডেমিতেই নিজস্ব ব্যবস্থাপনায় অনুশীলনের অনুরোধ করেছিলেন তিনি। কিন্তু সার্বিক নিরাপত্তার দিক বিবেচনা করে বিসিবি তাকে অনুমতি দেয়নি।
তাতেও মুশফিকের ক্রিকেট অনুশীলন থেমে থাকেনি! ব্যাট-বল নিয়ে ঠিকই তিনি নেমে পড়েছেন। অবশ্য একটু অন্য ফরমেটে। কাঠের বলের ক্রিকেট নয়, টেনিস বলের ক্রিকেটে ব্যাটিং করে হাত ঝালিয়ে নিচ্ছেন বেশ করে। বাসার গ্যারেজকে মাঠ এবং টাইলসের ফ্লোরকে পিচ বানিয়ে মুশফিক সেখানে ব্যাটিং অনুশীলন করেন।
ব্যাটিংয়ের পর গ্যারেজে উইকেট কিপিংয়ের অনুশীলনও করেন মুশফিক। প্লাস্টিকের চেয়ারকে উইকেট বানিয়ে পেছনে দাঁড়িয়ে সামনে থেকে ছুটে আসা বল ধরে কিপিং প্রাকটিস করেন।
এএন/০১