রামোসের গোলে রিয়াল মাদ্রিদের জয়লাভ

খেলা ডেস্ক


জুলাই ০৩, ২০২০
০১:২৪ অপরাহ্ন


আপডেট : জুলাই ০৩, ২০২০
০১:২৪ অপরাহ্ন



রামোসের গোলে রিয়াল মাদ্রিদের জয়লাভ

স্প্যানিশ লা লিগার শিরোপা জয়ের লড়াইয়ে শীর্ষস্থানটা আরও মজবুত করেছে রিয়াল মাদ্রিদ। একমাত্র প্রতিদ্বন্দ্বী বার্সেলোনা থেকে ৪ পয়েন্ট এগিয়ে রয়েছে তারা। বৃহস্পতিবার রাতে লস ব্লাঙ্কোসরা ১-০ গোলে হারিয়েছে গেটাফেকে।
নিজেদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের শুরুতে অবশ্য বড় পরীক্ষা দিতে হয় থিবু কোর্তোয়াকে। বেলজিয়ান গোলরক্ষক ম্যাচের প্রথম ১২ মিনিটে তিনটি সেভ করে রিয়ালের গোলপোস্ট অক্ষত রাখেন। দুর্দান্ত খেলতে থাকা গেটাফে প্রায় রুখে দিয়েছিল জিনেদিন জিদানের দলকে। গোলশূন্য থেকেই শেষ হয় প্রথমার্ধ। দ্বিতীয়ার্ধেও সমান তালে লড়ছিল দলটি। ৭৮ মিনিটে গেটাফের উরুগুইয়ান ডিফেন্ডার ম্যাথিয়াস অলিভেরা রিয়ালের ডিফেন্ডার দানি কারভাহালকে ফাউল করে বসেন। রেফারি পেনাল্টির নির্দেশ দেন। পরের মিনিটে স্পট-কিক থেকে ডান পায়ের শটে ম্যাচের একমাত্র গোলটি করেন সার্জিও রামোস। পেনাল্টি থেকে টানা ২১টি গোল করলেন রিযাল অধিনায়ক।
লা লিগার বাকি থাকা পাঁচটি ম্যাচের চরটি জিতলেই দুই মৌসুম পর শিরোপা জিতবে জিদানের শীর্ষরা। ৩৩ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল। সমান ম্যাচে বার্সার পয়েন্ট ৭০। লিগ শিরোপার লড়াই এখন রিয়াল-বার্সার মধ্যে সীমাবদ্ধ হয়ে পড়েছে। উভয় দলের জন্য পরের প্রতিটি ম্যাচ গুরুত্বপূর্ণ। যেই পয়েন্ট হারাবে পিছিয়ে পড়বে শিরোপা লড়াইয়ে। ৫৯ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে অ্যাটলেটিকো মাদ্রিদ। তাদের চেয়ে ২ পয়েন্ট কম নিয়ে পরের স্থানে সেভিয়া।
এএন/০৫