বায়ার্ন মিউনিখ ছাড়তে চান না কৌতিনহো

খেলা ডেস্ক


জুলাই ০৪, ২০২০
০৩:৪৯ পূর্বাহ্ন


আপডেট : জুলাই ০৪, ২০২০
০৩:৪৯ পূর্বাহ্ন



বায়ার্ন মিউনিখ ছাড়তে চান না কৌতিনহো

বার্সেলোনা থেকে ধারে চলতি মৌসুমে বায়ার্ন মিউনিখে গিয়ে ক্লাবটির প্রেমে পড়ে যান ব্রাজিলিয়ান তারকা ফিলিপ কৌতিনহো। ফলে বেতন অর্ধেক ছাড় দিয়ে এই ক্লাবটিতে থাকতে চাইছেন তিনি। চুক্তি অনুযায়ী, নতুন মৌসুমে তাকে পুরোপুরি কিনে নেওয়ার সুযোগ ছিল জার্মান ক্লাবটির। কিন্তু কৌতিনহোকে আর রাখতে চাইছে না বায়ার্ন। কিন্তু এ ক্লাব ছাড়তে রাজি নন এ ব্রাজিলিয়ান। তাই জার্মান ক্লাবটিতে থাকতে নিজের বেতনের ৫০ শতাংশ পর্যন্ত ছাড় দিচ্ছেন বলে সংবাদ প্রকাশ করেছে স্প্যানিশ গণমাধ্যম দিয়ারিও স্পোর্ত।
করোনাভাইরাসের প্রাদুর্ভাবে বেতন-ভাতা কাটার আগ পর্যন্ত বায়ার্ন থেকে সাপ্তাহিক ২ লাখ পাউন্ড বেতন পেতেন কৌতিনহো। এ সময়ে তার এ বেতন দেওয়া অনেক ক্লাবের জন্যই অসম্ভব। যে কারণে তাকে রাখতে নারাজ বায়ার্নও। কিন্তু ক্লাবটিতে থাকতে চান বলেই নিজের বেতন ভাতা অর্ধেক কমিয়ে দিচ্ছেন এ ব্রাজিলিয়ান।
তবে নতুন মৌসুমে তাকে ধরে রাখতে না চাইলেও চলতি মৌসুমের শেষ পর্যন্ত তাকে রাখছে বায়ার্ন। কারণ গত ৩০ জুনই ধারের মেয়াদ ফুরিয়েছে। অথচ করোনাভাইরাসের কারণে চলতি মৌসুমই শেষ হয়নি। যদিও জার্মান বুন্দেস লিগা এরমধ্যেই শেষ হয়ে গেছে। তবে জার্মান কাপের ফাইনাল ও চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ এখনও বাকি। সে পর্যন্ত তাকে রেখে দেওয়ার চুক্তি করেছে ক্লাবটি।
২০১৭ সালে নেইমার বার্সেলোনা ছাড়ার পরই তার জায়গা পূরণ করতে পরের বছরের শীতকালীন দলবদলে লিভারপুল থেকে ১৪২ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে কৌতিনহোকে কিনেছিল বার্সেলোনা। কিন্তু কাতালান ক্লাবে নিজেকে মানিয়ে নিতে ব্যর্থ হন তিনি। পরে গত মৌসুমে ৮.৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে ধারে বায়ার্নে যোগ দেন। চাইলে কাতালান ক্লাবটিকে ১২০ মিলিয়ন ইউরো প্রদান করে তাকে রেখে দেওয়ার সুযোগও ছিল তাদের।
এএন/০২