ক্রিকেট মাঠে ফেরার দিনে খেলল বৃষ্টি

খেলা ডেস্ক


জুলাই ০৯, ২০২০
০২:৫৬ পূর্বাহ্ন


আপডেট : জুলাই ০৯, ২০২০
০৩:০৬ পূর্বাহ্ন



ক্রিকেট মাঠে ফেরার দিনে খেলল বৃষ্টি
প্রথম দিন শেষে ইংল্যান্ড ৩৫/১

প্রায় চার মাস পর মাঠে ফিরল আন্তর্জাতিক ক্রিকেট। বৃষ্টির কারনে জমে উঠলনা ব্যাট-বলের লড়াই। লাল বলে ক্রিকেটারদের তৃপ্তি নিয়ে ইংল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজকে খেলতেই দেয়নি বাজে আবহাওয়া। খেলোয়াড়দের দর্শক বানিয়ে মাঝে মাঝে খানিকটা বিরতি দিয়ে সাউদ্যাম্পটন টেস্টের প্রথম দিন খেলল শুধু বৃষ্টি।
১৭.৪ ওভারের যে খেলাটুকু হলো। তাতে বল হাতে দাপট দেখালেন ক্যারিবিয়ান বোলাররাই। বোলিংয়ে তোপ দাগিয়ে রান নিতেই দেননি প্রতিপক্ষের ব্যাটসম্যানদের। পাঁচ ওভার বল করে সাফল্যের মুখ দেখেছেন কেবল শ্যানন গ্যাব্রিয়েল। শূন্য রানে ফিরিয়ে দিয়েছেন ওপেনার ডম সিবলিকে। তবে প্রথম দিন যেটুকু খেলা হয়েছে তাতে রান খরচ এই পেসারই বেশি করেছেন। স্বাগতিকদের তিনি একাই দিয়েছেন ১৯ রান।
বৃষ্টি বিঘ্নিত ম্যাচে ইংলিশ ব্যাটসম্যানরা উপহার দিয়েছেন ধীর গতির ব্যাটিং। এক ওপেনারকে হারিয়ে প্রথম দিন শেষে তারা রান তুলেছে মাত্র ৩৫। এ থেকে একটা বিষয় স্পষ্ট, পরের দিনগুলোতে বেশ সতর্কই থাকতে হবে ইংল্যান্ডের ব্যাটসম্যানদের।
অন্য উদ্বোধনী ব্যাটসম্যান ররি বার্নস ব্যক্তিগত ২০ রান নিয়ে এখনো উইকেটে টিকে আছেন। ১৪ রান নিয়ে তাকে সঙ্গ দিচ্ছেন ওয়ানডাউনে নামা জো ডেনলি।
বৃষ্টির হানায় খেলা মাঠে গড়ায় মধ্যাহ্নভোজ বিরতির পর। থেমে থেমে কয়েকবার খেলা শুরু হলে ইংল্যান্ড কোনোমতে ১৭.৪ ওভারে এক উইকেটে ৩৫ রান তুলতেই আলোর স্বল্পতার কারণে খেলা বন্ধ হয়ে যায়। চা বিরতি পেরিয়ে গেলেও বল আর মাঠে গড়ায়নি। দিনের খেলা থামিয়ে দিতে হয় সেখানেই।
নির্ধারিত সময়ের সাড়ে তিন ঘণ্টা পর শুরু হয় খেলা। বৃষ্টির বাগড়ায় প্রথম টেস্টের প্রথম দিন খেলা হয় মাত্র ৮২ মিনিট। প্রথম দিন পণ্ড হলেও আবহাওয়ার পূর্বাভাস বলছে, আগামী কয়েকটা দিন ভালোই যাবে। খেলার হওয়ার সম্ভাবনাই বেশি।
এএন/০১