দুঃসময়ে বিসিসিআই পাচ্ছে ৯৬০ কোটি টাকা

খেলা ডেস্ক


জুলাই ১৫, ২০২০
১০:০৭ অপরাহ্ন


আপডেট : জুলাই ১৫, ২০২০
১০:০৭ অপরাহ্ন



দুঃসময়ে বিসিসিআই পাচ্ছে ৯৬০ কোটি টাকা
ললিত মোদির প্রতারণার সঙ্গী ওয়ার্ল্ড স্পোর্টস গ্রুপ

করোনার প্রকোপে থমকে আছে ভারতীয় ক্রীড়াঙ্গন। দীর্ঘদিন মাঠের খেলা নেই। এমন দুঃসময়ে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ৮৫০ কোটি রুপির (বাংলাদেশি মুদ্রায় ৯৬০ কোটি ৫০ লাখ টাকা) মামলা জিতল। ১০ বছর আগের পুরোনো মামলা জিতে এই বিশাল অর্থ পাচ্ছে বিসিসিআই।

২০১০ সালে ভারত ছাড়া বিশ্বের বাকি টুর্নামেন্টগুলো প্রচারের জন্য ওয়ার্ল্ড স্পোর্টস গ্রুপের সঙ্গে চুক্তি করেছিলেন তৎকালীন আইপিএল কমিশনার ললিত মোদি। ভারতীয় ক্রিকেট বোর্ডকে একেবারে অন্ধকারে রেখে প্রায় ৮০০ কোটি রুপিতে সেই চুক্তি করা হয়। এমন কি আইপিএল গভর্নিং কাউন্সিলের কাছেও এই চুক্তি বিষয়ে কোনো তথ্য ছিল না।

পরে ললিত মোদিকে আইপিএল কমিশনার থেকে সরিয়ে দেওয়ার পর ওয়ার্ল্ড স্পোর্টস গ্রুপের থেকে আইপিএল সম্প্রচার স্বত্ব কেড়ে নেয় বিসিসিআই। এরপর বিসিসিআইয়ের বিরুদ্ধে মামলা করে সম্প্রচার সংস্থাটি। প্রায় ১০ বছর পর সুপ্রিম কোর্ট নিযুক্ত ট্রাইবুনালে সেই মামলার নিষ্পত্তি হয়েছে। মামলা জয়ের ফলে ৮০০ কোটি রুপির পাশাপাশি সাত বছরের সুদসহ মোট ৮৫০ কোটি রুপি পেতে চলেছে বিসিসিআই।

বিসিসিআইয়ের পক্ষ থেকে বিষয়টি নিয়ে কৌঁসুলি রাগু রহমান বলেছেন, 'এতে প্রমাণ হয়েছে ললিত মোদি ওয়ার্ল্ড স্পোর্টস গ্রুপের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করে বিসিসিআইয়ের সঙ্গে প্রতারণা করেছেন।'

এএন/০৮