ব্রাজিলের সিলভাকে ৪০ কোটি টাকায় নিল বার্সেলোনা

খেলা ডেস্ক


জুলাই ১৬, ২০২০
০৫:৩৮ পূর্বাহ্ন


আপডেট : জুলাই ১৬, ২০২০
০৫:৩৮ পূর্বাহ্ন



ব্রাজিলের সিলভাকে ৪০ কোটি টাকায় নিল বার্সেলোনা

ব্রাজিলের ১৯ বছর বয়সী এক প্রতিভাকে ৪০ কোটি টাকায় দলে নিয়েছে বার্সেলোনা। যার নাম গুস্তাভো মাইয়া ডি সিলভা। বর্তমান সময়ের ব্রাজিলের সেরা তারকা নেইমার জুনিয়রের ক্যারিয়ারের মধ্যেই এই তরুণ তুর্কি বিশ্ব ফুটবল মাতাবেন বলে আশাবাদী বিশ্লেষকরা। আর সেদিকটা বিবেচনা করেই মাইয়া ডি সিলভাকে দলে ভিড়িয়েছে ক্লাব বার্সেলোনা।
ব্রাজিলিয়ান সংবাদমাধ্যমের খবর অনুযায়ী মাইয়াকে ৯ লাখ ইউরো (বাংলাদেশি মূদ্রায় প্রায় ৯ কোটি টাকা) দিয়ে ‘অগ্রিম বুকিং’ দিয়ে রেখেছিল স্প্যানিশ ক্লাবটি। মাইয়ার সঙ্গে ৪১ লাখ ইউরোর (বাংলাদেশি মূদ্রায় প্রায় ৪০ কোটি টাকা) চুক্তি করেছিল বার্সেলোনা। ১৫ জুলাই এ অর্থ পরিশোধ করে মাইয়াকে কিনে নিয়েছে তারা। তাকে ব্রাজিলিয়ান ক্লাব সাও পাওলো থেকে কিনেছে বার্সেলোনা।
সাও পাওলো জানিয়েছে, এ অর্থ পরিশোধে শর্ত মোতাবেক মাইয়ার ৭০ শতাংশ মালিকানা পেয়েছে বার্সা। বাকি ৩০ শতাংশ নিজেদের কাছেই রেখেছে ক্লাবটি।
সাও পাওলোর যুব দলের হয়ে ভালো খেলা মাইয়া খেলেছেন ব্রাজিল অনূর্ধ্ব-১৬ ও অনূর্ধ্ব-১৭ দলেও। মাত্র ১৪ বছর বয়সে সাও পাওলোতে নাম লিখিয়েছিলেন তিনি। ২০১৮ সালে ৩৬ ম্যাচে করেন ৩০ গোল, ২০১৯ সালে তার নামের পাশে যোগ হয় আরও ২১টি গোল। বিশ্ব এখন অপেক্ষায় বার্সেলোনার হয়ে মাইয়া স্বদেশী নেইমার, রবিনহো, উইলিয়ান, গ্যাব্রিয়েল হেসুস, ভিনিসিয়াস জুনিয়রদের ছাড়িয়ে যান কিনা।

এএন/০৩