রিয়াল বসের পরামর্শক হয়ে ঘরে ফিরছেন ক্যাসিয়াস

খেলা ডেস্ক


জুলাই ১৯, ২০২০
১১:০৬ অপরাহ্ন


আপডেট : জুলাই ১৯, ২০২০
১১:০৬ অপরাহ্ন



রিয়াল বসের পরামর্শক হয়ে ঘরে ফিরছেন ক্যাসিয়াস

রিয়াল মাদ্রিদের লিজেন্ডারি গোলরক্ষক ইকার ক্যাসিয়াস আবার ঘরে ফিরছেন। খেলোয়াড় হিসেবে নয় সেটা বুঝতে বাকি থাকার কথা নয়। কারণ গত বছরের মে’তে অনুশীলনে হার্ট অ্যাটাক হওয়ার পরে অবসর নিয়েছেন তিনি। ক্যাসিয়াস তাই রিয়ালে ফিরছেন কর্মকর্তা হয়ে। রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের পরামর্শ দাতা হয়ে। এর আগে পাঁচ বছর আগে রিয়াল মাদ্রিদ ছাড়েন ক্যাসিয়াস। তখনও তার রিয়ালে খেলার সমার্থ্য ছিল। কিন্তু ক্যাসিয়াস চলে যান পোর্তয়। সেখানেও দারুণ পারফরম্যান্স করেন এবং সমাদর আদায় করে নেন ক্যাসিয়াস।

পোর্ত তার দ্বিতীয় বাড়ির মতো। বর্তমানে সেখানে তিনি ক্লাব ও কোচের সম্বয়ক হিসেবে কাজ করছেন। তারপরও রিয়ালে ফেরার সুযোগ তার কাছে অন্যরকম। ক্যাসিয়াস তাই ১ আগস্ট বেনফিকার বিপক্ষে পোর্তর টেকা ডি পর্তুগালের ফাইনালের পরে রিয়ালের দায়িত্বে যোগ দেবেন। এর আগে জিনেদিন জিদান কোচ হওয়ার আগে পেরেজের সঙ্গে একই ভূমিকায় কাজ করেছেন।

ইকার ক্যাসিয়াস ২০১৫ সালে ফ্রি ট্রান্সফারে পোর্তয় যান। পর্তুগালের ক্লাবের গিয়ে টানা ২০টি চ্যাম্পিয়নস লিগে খেলার রের্কড গড়েন ক্যাসিয়াস। এছাড়া রেকর্ড ১৭৭ ম্যাচও খেলেছেন তিনি। রিয়াল মাদ্রিদে তিনি ১৯৯৯ থেকে ২০১৫ মৌসুম পর্যন্ত খেলেছেন। রিয়ালের হয়ে পাঁচটি লা লিগা, তিনটি চ্যাম্পিয়নস লিগ, চারটি সুপার কোপা ও দুটি কোপা দেল রে জিতেছেন।

এএন/০৬