বিসিসিআই'র পদ ছাড়লেন সাবা করিম

খেলা ডেস্ক


জুলাই ২০, ২০২০
০৭:০৫ পূর্বাহ্ন


আপডেট : জুলাই ২০, ২০২০
০৭:০৫ পূর্বাহ্ন



বিসিসিআই'র পদ ছাড়লেন সাবা করিম

কয়েক দিন আগে ভারতের বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট  ইন ইন্ডিয়ার (বিসিসিআই) সিইও পদ থেকে ইস্তফা দিয়েছিলেন রাহুল জোহরি। তার বিরুদ্ধে মি টু অভিযোগ করেছিলেন এক নারী। তিনি জানিয়েছিলেন, রাহুল জোহরি তাকে বাড়িতে ডেকে অশালীন আচরণ করেছিলেন। রাহুল জোহরি সেই থেকেই চাপে ছিলেন। অবশেষে ইস্তফা দিতে হয়েছিল তাকে। এবার আরো এক ইস্তফা জমা পড়ল বিসিসিআই'র দপ্তরে। বোর্ডের জেনারেল ম্যানেজার পদ থেকে সরে দাঁড়ালেন প্রাক্তন ক্রিকেটার সাবা করিম। ২০১৭ এর ডিসেম্বর মাস থেকে তিনি এই পদের দায়িত্ব সামলাচ্ছিলেন। বোর্ডের পক্ষ থেকে অবশ্য এখনো এই নিয়ে কোনো বিবৃতি দেওয়া হয়নি।

বিসিসিআই দিন কয়েক আগে সিইও রাহুল জোহরির ইস্তফা গ্রহণ করেছে। গত বছর ২৭ ডিসেম্বর ইস্তফা জমা দিয়েছিলেন রাহুল জোহরি। সেই সময় তার ইস্তফা গ্রহণ করেনি বোর্ড। তবে এতদিন পর হঠাৎ করে কেন ইস্তফা গ্রহণ করা হল সেটাও জানা যায়নি। ২০১৬ থেকে বোর্ডের সিইও পদের দায়িত্ব পালন করছিলেন জোহরি। ২০২১ পর্যন্ত তার দায়িত্বে থাকার কথা ছিল। কিন্তু বিসিসিআই সভাপতির পদে সৌরভ গাঙ্গুলি দায়িত্ব নেওয়ার পরই জোহরি পদত্যাগ করে দেন।

রাহুল জোহরির ইস্তফা গ্রহণ হওয়ার এক সপ্তাহের মধ্যেই পদত্যাগ করলেন সাবা করিম। ২০১৭ সাল থেকে তারা একসঙ্গে বোর্ডে নিজেদের দায়িত্ব সামলাচ্ছিলেন। ৫২ বছর বয়সী সাবা করিম এর আগে নির্বাচক ছিলেন। দেশের জার্সিতে তিনি একটি টেস্ট ও ৩৪টি ওয়ানডে খেলেছেন। ১২০চি প্রথম শ্রেণীর ম্যাচ খেলেছেন সাবা। ২২টি সেঞ্চুরি ও ৩৩টি হাফ সেঞ্চুরি করেছেন তিনি। ৭৩১০ রান করেছেন তিনি। 

এএন/০৬