মেডিকেল টেস্টের উপর নির্ভর করছে তামিম ইকবালের অনুশীলনে ফেরা

খেলা ডেস্ক


আগস্ট ০২, ২০২০
০৮:৫৪ অপরাহ্ন


আপডেট : আগস্ট ০২, ২০২০
০৮:৫৪ অপরাহ্ন



মেডিকেল টেস্টের উপর নির্ভর করছে তামিম ইকবালের অনুশীলনে ফেরা

করোনাকালে স্বাস্থ্য বিধি মেনে মুশফিক-রিয়াদরা অনুশীলনে ফিরলেও সহসা মাঠে ফিরছেন না জাতীয় ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল। ইংল্যান্ডে করে আসা মেডিকেল টেস্টের রিপোর্টের উপর নির্ভর করছে তাঁর অনুশীলনে ফেরা।পেটের পীড়ার কারণ জানতে গত ২৫ জুলাই ইংল্যান্ড গিয়েছিলেন তামিম। সেখানে চিকিৎসা শেষে শনিবার সকালে দেশে ফিরেন এই দেশসেরা ড্যাশিং ওপেনার। 

দেশে ফিরে তামিম গণমাধ্যমকে বলেন, লন্ডনে আমার অনেকগুলো টেস্ট করানো হয়। ডাক্তাররা অনেক সময় নিয়ে টেস্টগুলো করেছেন। আমাকে পর্যবেক্ষণ করেছেন। সবগুলো টেস্টের রিপোর্ট আসতে আরও ৭ থেকে ১০ দিন লাগবে। তাই ডাক্তার বললেন, লন্ডনে এই সময়টুকু অপেক্ষা না করে চাইলে দেশে ফিরতে পারি। রিপোর্ট দেখে অবস্থা বুঝে তারা অনলাইনেই পরামর্শ দেবেন। ওষুধ দেবেন। আর সার্জারির প্রয়োজন হলে আমাকে ফের লন্ডনে যেতে হবে। তাই চলে এসেছি। এখন শুধু ভালো রিপোর্টের জন্য অপেক্ষা।

তিনি বলেন, এখনও অনুশীলন শুরু করা নিয়ে সিদ্ধান্ত নেইনি। রোগ কতটা গুরুতর সে বিষয়ে জানার পর চিকিৎসকের পরামর্শ নিয়েই মাঠে ফেরার ব্যাপারে সিদ্ধান্ত নেব।

হুট করেই প্রচণ্ড পেটের ব্যথায় ভোগেন তামিম। এ ব্যথা মাঝেমধ্যে এতটাই বাড়ে যে সোজা হয়ে দাঁড়াতে পারেন না। একপ্রকার শয্যাশায়ী করে ফেলে তাঁকে। বসে থাকলেও এ ব্যথা কমে না। দেশের কোনো চিকিৎসক এমন ব্যথার কোনো কারণ খুঁজে বের করতে পারেননি। উন্নত চিকিৎসার জন্য ইংল্যান্ড গিয়েছিলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক।

এএন/০৫