দুরন্ত পাক বোলিংয়ে ২১৯ রানে অলআউট ইংল্যান্ড

খেলা ডেস্ক


আগস্ট ০৮, ২০২০
০২:২২ অপরাহ্ন


আপডেট : আগস্ট ০৮, ২০২০
০২:২২ অপরাহ্ন



দুরন্ত পাক বোলিংয়ে ২১৯ রানে অলআউট ইংল্যান্ড

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে টেস্টে প্রথম ইনিংসে দুরন্ত পাক বোলিংয়ে মাত্র ২১৯ রানে অলআউট হয়েছে স্বাগতিক ইংল্যান্ড। মহম্মদ আব্বাস, শাহিন শাহ আফ্রিদি ও নাসিম শাহের গড়া মঞ্চে সফল পাকিস্তানের দুই রিস্টস্পিনার। চার উইকেট ইয়াসির শাহের। দুই উইকেট পেয়েছেন শাদাব খান। তাঁদের দাপটে ৩২৬ রানের জবাবে ইংল্যান্ড অলআউট ২১৯ রানে। ১০৭ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে পাকিস্তান। তৃতীয় দিন ব্যাট করে বিপক্ষের সামনে বড় রানের লক্ষ্য দেওয়ার সুযোগ ছিল তাদের। সেই সুযোগের সদ্ব্যবহার করতে পারেনি আজ়হার আলির দল। দ্বিতীয় ইনিংসে আট উইকেট হারিয়ে তাদের রান ১৩৭। এগিয়ে ২৪৪ রানে। 

৯২-৪ স্কোরে দ্বিতীয় দিন শুরু করেন অলি পোপ ও জস বাটলার। শুরু থেকেই শাহিন শাহ ও আব্বাসের সুইংয়ে বিভ্রান্ত হয়ে ধৈর্য হারান পোপ। সামনের পায়ের বল ড্রাইভ করতে গিয়ে ক্যাচ তুলে দেন গালিতে। সেই নড়বড়ে ইংল্যান্ড ব্যাটিং লাইন আপের ফায়দা তোলেন ইয়াসির ও শাদাব। স্লিপ অঞ্চলে দুরন্ত ক্যাচ নিয়ে বিপক্ষের মনোবল ভাঙার চেষ্টা করেন আসাদ শাফিক। কিন্তু দিনের শেষে আট উইকেট হারিয়ে তাঁরাই এখন বিপদে। চতুর্থ দিন পাকিস্তানকে দ্রুত অলআউট করে দিতে পারলে জয়ের আশা তৈরি হতে পারে ইংল্যান্ড শিবিরেও।

অন্য দিকে শক্তিশালী পেস বিভাগ থাকা সত্ত্বেও পাকিস্তানের বিরুদ্ধে প্রথম ইনিংসে সফল হতে পারেনি ইংল্যান্ড। একই পিচে ইংল্যান্ডের উপরের সারির ব্যাটসম্যানদের ফিরিয়ে চমকে দিয়েছে পাক পেস বিভাগ। প্রথম দিন উইকেট না পেলেও টানা ৯০ মাইল প্রতি ঘণ্টায়  বল করে নজর কেড়েছেন নাসিম শাহ। দ্বিতীয় দিন তাঁর গতি ও সুইংয়ে পরাস্ত হয়েই ফেরেন পোপ। অথচ আর্চারের গড় গতি ছিল ৮০ থেকে ৯০ মাইল প্রতি ঘণ্টার মধ্যে। আর্চারকে জানিয়ে দেওয়া হয়, এখনও পর্যন্ত চলতি টেস্টে দ্রুততম বোলার অবশ্যই নাসিম। 

এএন/০৪