লুকাকুর রেকর্ডগড়া ম্যাচে সেমিতে ইন্টার মিলান

খেলা ডেস্ক


আগস্ট ১১, ২০২০
০৮:০৩ অপরাহ্ন


আপডেট : আগস্ট ১১, ২০২০
০৮:০৪ অপরাহ্ন



লুকাকুর রেকর্ডগড়া ম্যাচে সেমিতে ইন্টার মিলান

ইউরোপা লিগের ইতিহাসে প্রথম ফুটবলার হিসেবে টানা নয় ম্যাচে গোল করার রেকর্ড গড়েছেন ইন্টার মিলানের বেলজিয়ান ফরোয়ার্ড রোমেলু লুকাকু।করোনায় বদলে যাওয়া নিয়মে সোমবার রাতে অনুষ্ঠিত এক লেগের কোয়ার্টার-ফাইনালে বায়ার লেভারকুসেনকে ২-১ ব্যবধানে হারিয়েছে ইন্টার। দলের পক্ষে গোল দুটি করেন নিকোলো বারেল্লা ও লুকাকু। লুকাকুর গোলটি টুর্নামেন্টের ইতিহাসে টানা সবচেয়ে বেশি ৯ ম্যাচে গোলের রেকর্ড।

চলতি মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগ থেকে নেমে যাওয়ার পর লুদোগোরেতসের বিপক্ষে ইউরোপা লিগে শেষ বত্রিশের দুই লেগেই গোল করেন লুকাকু। এরপর গত সপ্তাহে শেষ ষোলোয় গেতাফের বিপক্ষে ২-০ ব্যবধানের জয়ে প্রথমার্ধে দলকে এগিয়ে দিয়ে টানা আট ম্যাচে গোলের দীর্ঘদিনের রেকর্ডের মালিক সাবেক ইংলিশ স্ট্রাইকার অ্যালান শিয়েরারের পাশে বসেন ২৭ বছর বয়সী এই তারকা।

২০১৪-১৫ মৌসুমে সবশেষ এভারটনের হয়ে প্রতিযোগিতাটিতে খেলেছিলেন লুকাকু। সেবার গ্রুপ পর্বে ভলফসবুর্কের বিপক্ষে গোল করার পর শেষ বত্রিশের উভয় লেগে ইয়াং বয়েজ ও শেষ ষোলোর দুই লেগে দিনামো কিয়েভের বিপক্ষে গোল করে লুকাকু।

ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক স্ট্রাইকার লুকাকু সেরি আয় তার অভিষেক মৌসুমে ২৩ গোল করেন। তার দল ইন্টার মাত্র ১ পয়েন্ট কমে চ্যাম্পিয়ন জুভেন্টাসের পেছনে দুইয়ে থেকে লিগ শেষ করে।

এএন/০৫