বোল্টের পার্টিতে গেলেও গেইল করোনামুক্ত

খেলা ডেস্ক


আগস্ট ২৬, ২০২০
১২:৫৪ অপরাহ্ন


আপডেট : আগস্ট ২৬, ২০২০
১২:৫৪ অপরাহ্ন



বোল্টের পার্টিতে গেলেও গেইল করোনামুক্ত

উসাইন বোল্ট করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর ক্রিস গেইলকে নিয়েও শঙ্কা জেগেছিল। আন্তর্জাতিক গণমাধ্যমের খবর অনুযায়ী, গেল সপ্তাহে বিশ্বের দ্রুততম মানবের জাঁকজমকপূর্ণ জন্মদিনের পার্টিতে ছিলেন ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটসম্যানও। তবে দুশ্চিন্তা ঝেড়ে ফেলে টি-টোয়েন্টি ক্রিকেটের পাঁড় ভক্তরা ফেলতে পারেন স্বস্তির নিঃশ্বাস। দুবার নমুনা পরীক্ষা করিয়ে দুবারই করোনামুক্ত হয়েছেন গেইল। 

ইউনিভার্স বস খ্যাত তারকা সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে জানিয়েছেন সুখবরটি। সোমবার বোল্ট করোনায় আক্রান্ত হওয়ার পর রাতেই নেগেটিভ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন গেইল। নিজের নমুনা সংগ্রহের কয়েকটি ভিডিও ক্লিপসও আপলোড করেছেন তিনি।

শরীরে করোনাভাইরাসের সংক্রমণ না হওয়ায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলতে যেতে কোনো বাধা নেই ৪০ বছর বয়সী বিধ্বংসী ব্যাটারের। সংযুক্ত আরব আমিরাতে আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হবে প্রতিযোগিতাটির ত্রয়োদশ আসর। সেখানে কিংস ইলেভেন পাঞ্জাবের প্রতিনিধিত্ব করবেন তিনি।

আরব আমিরাতে পৌঁছানোর পর বিমানবন্দরে আরেক দফা করোনা পরীক্ষা দিতে হবে গেইলকে। ফল নেগেটিভ এলে তাকে কোয়ারেন্টিনে থাকতে হবে ছয় দিন। সেসময় বাকি সবার মতো তারও তিন দফা (প্রথম, তৃতীয় ও পঞ্চম দিনে) করোনা পরীক্ষা করানো হবে। সবগুলো পরীক্ষায় উতরে গেলে দলের সঙ্গে যোগ দিয়ে জৈব সুরক্ষিত পরিবেশে অনুশীলন শুরু করতে পারবেন তিনি।

ব্যাট হাতে গেইলকে শেষবার দেখা গিয়েছিল গেল জানুয়ারিতে। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে খেলেছিলেন তিনি। চলমান ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ (সিপিএল) থেকে আগেই নাম প্রত্যাহার করে নিয়েছেন তিনি। সেইন্ট লুসিয়া জুকসের হয়ে খেলার কথা ছিল তার।

উল্লেখ্য, আটটি অলিম্পিক স্বর্ণজয়ী জ্যামাইকান স্প্রিন্টার বোল্টের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবরটি নিশ্চিত করেছেন দেশটির স্বাস্থ্যমন্ত্রী। স্বাস্থ্যবিধি না মেনে নিজের ৩৪তম জন্মদিন পালন করা এই কিংবদন্তি বর্তমানে নিজ বাড়িতে আইসোলেশনে আছেন।

এএন/০২