কেমডেনের সাবেক মেয়র ওমর ফারুক আনসারী আর নেই

সিলেট মিরর ডেস্ক


সেপ্টেম্বর ১৭, ২০২০
০৯:০২ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ১৭, ২০২০
০৯:০২ অপরাহ্ন



কেমডেনের সাবেক মেয়র ওমর ফারুক আনসারী আর নেই

ওমর ফারুক আনসারী। (ফাইল ছবি)

ব্রিটেনের কেমডেনের সাবেক মেয়র, যুক্তরাজ্যস্থ হবিগঞ্জ এ্যাসোসিয়েশনের সাবেক প্রেসিডেন্ট, নবীগঞ্জের কৃতি সন্তান ওমর ফারুক আনসারী মারা গেছেন (ইন্নালিল্লাহি...রাজিউন)। গত মঙ্গলবার লন্ডন সময় ভোর পাঁচটায় তিনি হ্যামস্টেডের রয়্যাল ফ্রি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরন করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৫  বছর। তিনি দীর্ঘ দিন ধরে কিডনি ও হার্টের সমস্যায় ভুগছিলেন। 

মৃত্যুকালে তিনি চার পুত্র ও এক কন্যা, তিনভাই, দুই বোনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। গতকাল বৃহস্পতিবার ইন্ট লন্ডনের ব্রিকলেন জামে মসজিদে নামাজে জানাজা শেষে তাঁকে হ্যাইন্যাল্টের পিস অব গার্ডেনে সমাহিত করা হয়। 

ওমর ফারুক আনসারীর বাড়ি হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার দেবাপাড়া ইউনিয়নের আনগাঁও গ্রামে। তিনি ১৯৬৭ সালে ব্রিটেনে যান। ব্রিটেনের মূলধারার রাজনীতির পাশাপাশি একাধিক সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে সম্পৃক্ত ছিলেন তিনি। 

পরিবারের পক্ষ থেকে মরহুমের চাচাত ভাই বজলুর রশিদ সেলিম ওমর ফারুক আনসারীর জন্য সকলের দোয়া চেয়েছেন। ওমর ফারুক আনসারীর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন যুক্তরাজ্যস্থ হবিগঞ্জ এসোসিয়েশনের প্রেসিডেন্ট  মাহমুদ এ রউফ, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সাংবাদিক মতিয়ার চৌধুরী, সেক্রেটারি সাংবাদিক গোলাম কিবরিয়া, ইনাতগঞ্জ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আব্দুল বাতেন, ইনাতগঞ্জ-দীগলবাগ গণদাবী পরিষদের প্রেসিডেন্ট দেলওয়ার হোসেন দিপু, আসাবুর রহমান জীবন, কমিউনিটি নেতা শামীম চৌধুরী, হেলাল  আহমদ চৌধুরী, কায়াদ আহমদ, আব্দুল হালিম চৌধুরী ও ডিইউডিয়ের সেক্রেটারি শেখ শামীম আহমদ। শোকবার্তায় তারা মরহুমের বিদেহী আত্মার শান্তি কামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। 

এনপি-০১