স্বাধীন বাংলা দলের ফুটবলার নওশেরুজ্জামান আর নেই

খেলা ডেস্ক


সেপ্টেম্বর ২২, ২০২০
০৩:৩৩ পূর্বাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২২, ২০২০
০৩:৩৩ পূর্বাহ্ন



স্বাধীন বাংলা দলের ফুটবলার নওশেরুজ্জামান আর নেই

স্বাধীন বাংলা ফুটবল দলের স্ট্রাইকার নওশেরুজ্জামান আর নেই। গতকাল সোমবার রাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ৭২ বছর বয়সে পৃথিবী থেকে বিদায় নেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)।

বৈশ্বিক মহামারি কোভিড-১৯ পজিটিভ হওয়ার পর গত এক সপ্তাহ ধরে ইবনে সিনা হাসপাতালে লাইফ সাপোর্টে ছিলেন নওশের। আর কোন আশা না দেখে সোমবার রাতে তার লাইফ সাপোর্ট খুলে নেয়া হয়।

নওশেরুজ্জামানের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন তার চাচাতো ভাই সাংবাদিক সাঈদুজ্জামান।

তিনি বলেন, ‘গত এক সপ্তাহ ধরেই তিনি লাইফ সাপোর্টে ছিলেন। গত রাতে তা খুলে নেয়া হয়েছে। আমাদের কিংবদন্তী আর নেই।’

দুই সপ্তাহ আগে তিনি ও তার স্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত হন। স্ত্রী সুস্থ হয়ে গেলেও আর ফিরতে পারেননি নওশের।

করোনায় আক্রান্ত হওয়ার পর নওশেরুজ্জামানকে শুরুতে মুগধা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছিল। অবস্থার অবনতি হলে তাকে নেওয়া হয় গ্রিন লাইফ হাসপাতালে। পরে লাইফ সাপোর্টে রাখতে নেওয়া হয়েছিল ইবনে সিনা হাসপাতালে।

গুণী এই ফুটবলারের চিকিৎসার সমস্ত ভার নিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকা বিশ্ববিদ্যালয় নীল দলের হয়ে ফুটবল খেলা শুরু করেন নওশের। মোহামেডান স্পোর্টিং ক্লাবের হয়ে ক্রিকেটও খেলতেন তিনি। সাবেক ক্রিকেটার রকিবুল হাসানের সঙ্গে ইনিংস ওপেনও করেছেন। সব্যসাচী এই ক্রীড়াবিদ মোহামেডানের হয়ে এক মৌসুমে সবচেয়ে বেশি গোল করারও রেকর্ড গড়েছিলেন।

তবে সব ছাপিয়ে ১৯৭১ সালে ২১ বছর বয়েসে স্বাধীন বাংলা ফুটবল দলে যোগ দেয়ার জন্য বিখ্যাত হয়ে আছেন তিনি। ফুটবল খেলে বাংলাদেশের মুক্তি সংগ্রামে সক্রিয়ভাবে অবদান রেখেছেন নওশের।

আজ মঙ্গলবার সকাল ১০টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে তার প্রথম জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। পরে নিজ জেলা চাঁদপুরে নওশেরুজ্জামানের দাফন সম্পন্ন হবে।

এএন/০১