সিলেটে সুস্থতা ১০ হাজার ছাড়াল

নিজস্ব প্রতিবেদক


সেপ্টেম্বর ২৩, ২০২০
০২:৪৭ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২৩, ২০২০
০২:৪৭ অপরাহ্ন



সিলেটে সুস্থতা ১০ হাজার ছাড়াল

সিলেটে প্রতিদিন বাড়ছে আক্রান্তের সংখ্যা। ইতিমধ্যে বিভাগে আক্রান্তের সংখ্যা বারো হাজার ছাড়িয়েছে। করোনা থেকে সুস্থ হয়েছেন দশ হাজারের বেশি। 

সবশেষ গত ২৪ ঘণ্টায় বিভাগে আরও ৪৪ জনকে শনাক্ত করা হয়। এর মধ্যে সিলেট জেলায় ২৭ জন, সুনামগঞ্জে ২, হবিগঞ্জে ৭ এবং মৌলভীবাজার জেলায় ৮ জন রয়েছেন। এই সময়ে করোনা আক্রান্ত হয়ে সিলেট জেলার একজনের মৃত্যু হয়েছে। 

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, আজ বুধবার (২৩ সেপ্টেম্বর) সকাল পর্যন্ত সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা ১২ হাজার ৪২৩ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৬ হাজার ৭১৩ জন, সুনামগঞ্জে ২ হাজার ৩০৪ জন, হবিগঞ্জে ১ হাজার ৭৩০ জন ও মৌলভীবাজারের ১ হাজার ৬৭৬ জন রয়েছেন। 

করোনায় এ পর্যন্ত মারা গেছেন ২১২ জন। মৃতদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ১৫৪ জন, সুনামগঞ্জে ২২ জন, হবিগঞ্জে ১৫ জন এবং মৌলভীবাজার জেলায় ২১ জন রয়েছেন। 

সিলেট বিভাগে ১০ হাজার ১৫ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলার ৫ হাজার ১৯৩ জন, সুনামগঞ্জের ২ হাজার ৩৭ জন, হবিগঞ্জের ১ হাজার ২৬৯ জন ও মৌলভীবাজার জেলার ১ হাজার ৫১৬ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে সুস্থ ঘোষণা করা হয়েছে ৩৯ জনকে। 

করোনা আক্রান্ত ৭৫ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে ৫৫ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ২ জন ও হবিগঞ্জের হাসপাতালে ৯ জন এবং মৌলভীবাজারে ৯ জন। 

এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ডা. আনিসুর রহমান সিলেট মিররকে বলেন, 'গত ২৪ ঘণ্টায় শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাব এবং এমএজি ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে সিলেট বিভাগের আরও ৪৪ জনের করোনা শনাক্ত হয়েছে। আর করোনা আক্রান্ত হয়ে এক জনের মৃত্যু হয়েছে।'

এনএইচ/বিএ-১২