জকিগঞ্জের আ.লীগ নেতা ফারুকের অবস্থার উন্নতি

জকিগঞ্জ প্রতিনিধি


সেপ্টেম্বর ২৪, ২০২০
০৯:৫৯ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২৪, ২০২০
০৯:৫৯ অপরাহ্ন



জকিগঞ্জের আ.লীগ নেতা ফারুকের অবস্থার উন্নতি

ঢাকার বিআরবি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন সিলেটের জকিগঞ্জ উপজেলার আওয়ামী লীগ নেতা ও আসন্ন পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন প্রত্যাশী মেয়র প্রার্থী ফারুক আহমদের শারীরিক অবস্থা এখন কিছুটা উন্নতির দিকে বলে জানা গেছে।

গতকাল বুধবার (২৩ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে সিলেট ইবনে সিনা হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য আইসিইউ এম্বুলেন্সযোগে ঢাকার বিআরবি হাসপাতালে নেওয়ার সময় বিপুল সংখ্যক নেতাকর্মী, সমর্থক, স্বজন ও শুভানুধ্যায়ী হৃদয় নিংড়ানো ভালোবাসা দিয়ে তাঁকে বিদায় জানান। সেখানে তিনি বর্তমানে আইসিইউতে রয়েছেন। তবে পরিস্থিতি কিছুটা উন্নতির দিকে। আজ বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরের দিকে বিআরবি হাসপাতালের প্রফেসর ডা. মোহাম্মাদ আলীর সহকর্মী প্রফেসরগণ ফারুক আহমদকে দেখেছেন। ইতোমধ্যে করোনা পরীক্ষার জন্য তাঁর নমুনাও নেওয়া হয়েছে।

আওয়ামী লীগ নেতা ফারুক আহমদের সঙ্গে থাকা পৌরসভার প্যানেল মেয়র ও উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক কামরুজ্জামান কমরু জানান, ফারুক আহমদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে সিলেট-৫ আসনের সংসদ সদস্য ড. হাফিজ আহমদ মজুমদার, জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি লোকমান উদ্দিন চৌধুরীসহ দলীয় শীর্ষ নেতৃবৃন্দ সার্বক্ষণিক খোঁজখবর নিচ্ছেন। পরিবারের পক্ষ থেকে ফারুক আহমদের সুষ্ঠু চিকিৎসায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ ও দ্রুত আরোগ্য কামনায় সকলের দোয়া চাওয়া হয়েছে।

ফারুক আহমদের অসুস্থতার খবর পেয়ে বুধবার সিলেট ইবনে সিনা হাসপাতালে দেখতে যান জকিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি লোকমান উদ্দিন চৌধুরী, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শামিম আহমদসহ জেলা ও উপজেলার নেতাকর্মীরা।

প্রসঙ্গত, গত রবিবার রাতে ফারুক হঠাৎ বুকে ব্যাথা অনুভব করেন ও বমি করে জ্ঞান হারান। পরে শারীরিক অবস্থার অবনতি হলে সোমবার তাঁকে গুরুতর অসুস্থ অবস্থায় সিলেট নগরের ইবনে সিনা হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসকরা জানিয়েছিলেন, তাঁর পিত্তথলিতে পাথর হয়েছে যা দ্রুত অস্ত্রোপচার করা লাগবে। এরপর মঙ্গলবার রাত সাড়ে ৮টায় অস্ত্রোপাচার করা হয়। কিন্তু এই অস্ত্রোপচার নিয়ে নানা বিতর্ক দেখা দিয়েছে। অস্ত্রোপচারের পর অতিরিক্ত রক্তক্ষরণের কারণে ফারুক আহমদের শারীরিক অবস্থার অবনতি হলে তাঁকে আইসিইউতে রাখা হয়। পরে বুধবার গুরুতর অসুস্থ হয়ে সংকটাপন্ন অবস্থায় জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে তাঁকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার বিআরবি হাসপাতালে পাঠানো হয়।

এদিকে ফারুক আহমদের দ্রুত আরোগ্য কামনায় জকিগঞ্জের মসজিদে মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হচ্ছে। আজ বৃহস্পতিবার ফজরের নামাজের পর কেছরী পশ্চিম মসজিদে ও জোহরের নামাজের পর আনন্দপুর জামে মসজিদে দোয়া ও শিরনী বিতরণ করা হয়েছে। আগামীকাল শুক্রবার জুমার নামাজের পর উপজেলার সকল মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

 

ওএফ/আরআর-০৬