ব্রাজিল দল থেকে ছিটকে পড়লেন জেুসুস

খেলা ডেস্ক


সেপ্টেম্বর ২৬, ২০২০
০২:২১ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২৬, ২০২০
০২:২১ অপরাহ্ন



ব্রাজিল দল থেকে ছিটকে পড়লেন জেুসুস

আগামী মাসে ২০২২ কাতার বিশ্বকাপের লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইপর্ব মাঠে গড়াচ্ছে। পেরু ও বলিভিয়ার বিপক্ষে ম্যাচকে সামনে রেখে সপ্তাহখানেক আগে ২৩ সদস্যের দল ঘোষণা করেছিল ব্রাজিল। কিন্তু পাঁচবারের বিশ্বকাপ জয়ীদের স্কোয়াডে হানা দিয়েছে চোট। তিন সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন ম্যানচেস্টার সিটির তারকা স্ট্রাইকার জেসুস।
শুক্রবার এক বিবৃতিতে ব্রাজিল ফুটবল কনফেডারেশন (সিবিএফ) বিষয়টি নিশ্চিত করেছে। জেসুসের চোটের ব্যাপারে ম্যান সিটির কাছ থেকে বার্তা পাওয়ার পর তাকে দল থেকে ছেঁটে ফেলা হয়েছে। তার পরিবর্তে মাথেয়াস কুনহাকে দলে ডেকেছেন সেলেসাও কোচ তিতে। তিনি জার্মান ক্লাব হার্থা বার্লিনের স্ট্রাইকার।
ভক্ত-সমর্থকদের আশ্বস্ত করে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে জেসুস লিখেছেন, ‘আমি খুব শিগগিরই ফিরে আসব।’
জেসুস না থাকলেও নেইমার-ফিলিপ কৌতিনহোদের নিয়ে আগামী ১০ অক্টোবর বিশ্বকাপে জায়গা করে নেওয়ার অভিযান শুরু করবে ব্রাজিল। ঘরের মাঠ সাও পাওলোতে তাদের প্রতিপক্ষ বলিভিয়া। চার দিন পর লিমায় স্বাগতিক পেরুকে মোকাবিলা করবে তারা।
গত সোমবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের মাঠে পুরো ৯০ মিনিট খেলেন জেসুস। সিটিজেনদের ৩-১ গোলের জয়ে শেষ গোলটি আসে তার পা থেকে। তবে ম্যাচের পর জেসুসের চোট ধরা পড়ে। সেকারণে গত বৃহস্পতিবার রাতে কারাবাও কাপের তৃতীয় রাউন্ডে বোর্নমাউথের বিপক্ষে খেলা হয়নি তার।
ব্রাজিলের জার্সিতে বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম দুটি ম্যাচ মিস করার পাশাপাশি ম্যান সিটির হয়ে তিনটি ম্যাচে খেলতে পারবেন না জেসুস।
এএন/০৪