এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণকারীদের গ্রেপ্তারের দাবি বাসদের

সিলেট মিরর ডেস্ক


সেপ্টেম্বর ২৬, ২০২০
১০:২৬ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২৬, ২০২০
১০:২৮ অপরাহ্ন



এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণকারীদের গ্রেপ্তারের দাবি বাসদের

সিলেটের ঐতিহ্যবাহী এমসি কলেজ ছাত্রাবাসে তরুণী গণধর্ষণকারী ছয় ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার ও শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ)। 

আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) এই কর্মসূচি পালন করে তারা।

দুপুর ১২টায় নগরের আম্বরখানাস্থ দলীয় কার্যালয় থেকে মিছিলটি শুরু হয়ে নগরের গুরুত্বপূর্ণ পথ প্রদক্ষিণ করে আম্বরখানা পয়েন্টে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

বাসদ জেলা সমন্বয়ক আবু জাফরের সভাপতিত্বে ও জেলা সদস্য প্রণব জ্যোতি পালের সঞ্চালনায় মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য দেন বাসদ নেতা জুবায়ের আহমদ চৌধুরী সুমন, ছাত্র ফ্রন্টের সাবেক সভাপতি পাপ্পু চন্দ, শ্রমিক ফ্রন্ট নেতা মামুন বেপারি,শফিকুল ইসলাম কাজল, ছাত্র ফ্রন্ট মহানগর আহ্বায়ক সনজয় শর্মা,দীপঙ্কর শর্মা,প্রমুখ।।

সমাবেশে বক্তারা বলেন, ‘এমসি কলেজে হোস্টেলে ৬ ছাত্রলীগ নেতা কর্তৃক তরুণী গণধর্ষণের ঘটনা কলংকজনক। যা সিলেটবাসী মর্মাহত করেছে। দীর্ঘদিন থেকে শাসক দলের ছাত্র সংগঠন ক্যাম্পাস, ছাত্রাবাস দখলদারিত্ব করে নিজেদের দুষ্কর্ম চালিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় এই ন্যাক্করজনক ঘটনা ঘটিয়েছে। ।তার দায় শাসক দল ও সরকারকে নিতে হবে ‘

বক্তারা অবিলম্বে এমসি কলেজ হোস্টেলে তরুণী ধর্ষণের সঙ্গে জড়িত ৬ ছাত্রলীগ নেতা ও অভিযুক্ত সকলকে দ্রুত গ্রেপ্তার ও সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করার দাবি জানান।

সমাবেশে বক্তারা,খাগড়াছড়িতে আদিবাসী নারী ও সিলেটের জালালাবাদ ইউনিয়নে ১২বছরের কিশোরীকে ধর্ষণকারীদের গ্রেফতার-বিচার দাবি জানান।

এএফ/০১