মানসিকভাবে বিপর্যস্ত এমসি কলেজে গণধর্ষণের শিকার তরুণী

নিজস্ব প্রতিবেদক


সেপ্টেম্বর ২৬, ২০২০
১১:৪০ অপরাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২৭, ২০২০
১২:১৭ পূর্বাহ্ন



মানসিকভাবে বিপর্যস্ত এমসি কলেজে গণধর্ষণের শিকার তরুণী

সিলেট এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার তরুণী মানসিকভাবে বিধ্বস্ত ও আতংকিত বলে জানিয়েছেন সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ইউনুছুর রহমান। । তবে আপাতত তার শারীরিক কোনো ঝুঁকি নেই বলেও জানান তিনি। 

শনিবার (২৬ সেপ্টেম্বর) এসব তথ্য জানান তিনি।

তিনি বলেন, ‘তরুণীর চিকিৎসার খোঁজ-খবর নিতে শনিবার সকালে ওসিসিতে গিয়েছিলাম। তার শারীরিক কোনো ঝুঁকি নেই। তবে তিনি মানসিকভাবে কিছুটা বিধ্বস্ত-আতঙ্কিত। ওসিসিতে তার শারীরিক পরীক্ষা করা হবে। এর মধ্যে একটি পরীক্ষা ঢাকায় করানো হতে পারে। সে জন্য নমুনা পাঠানো হবে। পরে সবগুলো প্রতিবেদন সংশ্লিষ্ট বিভাগে হস্তান্তর করা হবে।’ 

প্রসঙ্গত, শুক্রবার রাতে এমসি কলেজ ছাত্রাবাসের ৭ নম্বর ব্লকের একটি কক্ষের সামনে তরুণীকে গণধর্ষণের ঘটনা ঘটে। ছাত্রাবাসের ওই কক্ষ ২০১২ সাল থেকে ছাত্রলীগের দখল করা কক্ষ হিসেবে পরিচিত। 

স্থানীয়রা জানান, শুক্রবার (২৫ সেপ্টেম্বর) ধর্ষণের শিকার হওয়া ওই তরুণী তার স্বামীকে নিয়ে সিলেটের এমসি কলেজে ঘুরতে আসেন। ঘুরাঘুরির এক পর্যায়ে সাড়ে রাত ৮ টার দিকে তরুণীর স্বামী সিগারেট খাওয়ার জন্য এমসি কলেজের গেইটের বাইরে বের হন। এসময় কয়েকজন যুবক তরুণীকে জোরপূর্বক তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে। তরুণীর স্বামী এসে বাঁধা দিলে তারা তাকে মারধর শুরু করে। এক পর্যায়ে তরুণী ও তার স্বামীকে ছাত্রলীগের নেতাকর্মীরা এমসি কলেজের হোস্টেলে নিয়ে যান। সেখানে স্বামীকে বেঁধে তরুণীকে পালাক্রমে ধর্ষণ করে তারা।

খবর পেয়ে পুলিশ এসে ওই দম্পতিকে উদ্ধার করে। পরে তরুণীকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়।

বিএ-১৪