দুই চিকিৎসকসহ সিলেটে ৩১ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক


সেপ্টেম্বর ২৭, ২০২০
০২:১৪ পূর্বাহ্ন


আপডেট : সেপ্টেম্বর ২৭, ২০২০
০২:১৪ পূর্বাহ্ন



দুই চিকিৎসকসহ সিলেটে ৩১ জনের করোনা শনাক্ত

সিলেট, হবিগঞ্জ ও মৌলভীবাজারের ৩১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনিবার (২৬ সেপ্টেম্বর) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।

শনাক্তদের মধ্যে সিলেটের ২৫ জন, হবিগঞ্জের ৩ জন ও মৌলভীবাজারের ৩ জন। 

এদিন ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের নমুনা পরীক্ষায় ১০ জনের করোনা শনাক্ত হয়।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় সিলেট মিররকে জানান, শনিবার হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষায় ১০ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে ৭ জন সিলেট জেলার ও ৩ জন মৌলভীবাজারের। এরমধ্যে ২ জন চিকিৎসকও রয়েছেন বলে জানিয়েছেন তিনি।

এদিকে একই দিনে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নমুনা পরীক্ষায় ২১ জনের করোনা শনাক্ত হয়।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জিএম নূরনবী আজাদ জুয়েল জানান, শাবির ল্যাবে শনিবার ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২১ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। শনাক্তদের ১৮ জন সিলেট জেলার বাসিন্দা ও ৩ জন হবিঞ্জের। 

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, শনিবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ১২ হাজার ৫০২ জন। রাতে ৩১ জন শনাক্ত হওয়ায় এ সংখ্যা এখন ১২ হাজার ৫৩৩ জনে দাঁড়াল। 

শনাক্রতদের মধ্যে সিলেট জেলায় আক্রান্ত ৬ হাজার ৮০২ জন, সুনামগঞ্জে ২ হাজার ৩০৮ জন, হবিগঞ্জে ১ হাজার ৭৩৯ জন এবং মৌলভীবাজার জেলায় আক্রান্ত ১ হাজার ৬৮৫ জন। 

শনিবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে ১০ হাজার ১৮৯ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। সুস্থ হওয়াদের মধ্যে সিলেট জেলায় ৫ হাজার ৩১৩ জন, সুনামগঞ্জে ২ হাজার ৫২ জন, হবিগঞ্জে ১ হাজার ২৯২ জন এবং মৌলভীবাজার জেলায় ১ হাজার ৫৩৩ জন রয়েছেন।

করোনায় এ পর্যন্ত সিলেটে মারা গেছেন ২১৪ জন। এর মধ্যে সিলেট জেলায় ১৫৫ জন, সুনামগঞ্জে ২৩ জন, হবিগঞ্জে ১৫ জন এবং মৌলভীবাজারে ২১ জন মারা গেছেন।

করোনা আক্রান্ত ৭২ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে সিলেট জেলায় ৪৭ জন, সুনামগঞ্জে ৭ জন, হবিগঞ্জে ৯ জন এবং মৌলভীবাজারে ৯ জন।

বিএ-০১