নির্বাসন শেষে

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ১৩, ২০২০
০১:১৯ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ১৩, ২০২০
০১:৩২ অপরাহ্ন



নির্বাসন শেষে

দীর্ঘদিন লোকচক্ষুর আড়ালে ছিলেন অভিনেত্রী শবনম বুবলী। হুট করে তার এই হারিয়ে যাওয়া নিয়ে নানা মহলে শুরু হয় জল্পনা কল্পনা। ক্রমশ সেটা ডালপালা মেলতে শুরু করে। অতীতের এক নায়িকার মত তাকে নিয়েও শুরু হয় রসালো আলাপ আলোচনা। এও শোনা যায় তিনি মা হতে চলেছেন।

ক্যারিয়ারের এমন উঠতি সময়ে বুবলীকে খুঁজে না পাওয়ার বিষয়টি সত্যিই রহস্যজনক। হঠাৎই যেন উধাও হয়ে যান। মুঠোফোনেও তাকে পাওয়া যায়নি। হঠাৎ কেন এভাবে নিজেকে আড়ালে নিলেন এই নায়িকা? এমন প্রশ্ন অনেকেরই মনে।

তবে গত রবিবার হঠাৎ সামাজিক যোগাযোগমাধ্যমে সরব হন। সেই সূত্র ধরে তার সঙ্গে যোগাযোগ করা হলে বুবলী বলেন, ‘আমি নিজের বাসায় নিজের মতো করে আছি। নতুন সিনেমার জন্য প্রস্তুতিও নিচ্ছি।’

ব্যক্তিগত জীবনের গুঞ্জন নিয়ে বুবলী বলেন, ‘এসব আর নতুন কী, গুঞ্জন শব্দটাই তো গুঞ্জন। দেখুন পেশাগত জীবনের বাইরে কখনো আমি আমার ব্যক্তিগত জীবন সামনে আনিনি বা কখনো এ নিয়ে কথাও বলি না। আর ঘটনার পেছনেও তো অনেক ঘটনা থাকে এবং সময় তার মতোই কথা বলে। তাই কাজের বাইরে এসব গুঞ্জন নিয়ে আপাতত ভাবছি না।’

‘বীর’ সিনেমায় শারীরিক গড়ন নিয়ে বুবলী বলেন, ‘বীর’ সিনেমার জন্য আমাকে কিছু ওজন বাড়াতে হয়েছিল। কারণ আমার চরিত্রটিই ছিল খুব সাধারণ একটি মেয়ের, যাকে প্রত্যন্ত একটি গ্রাম থেকে শহরে নিয়ে আসা হয়। চরিত্রের জন্য আমাদের ওজন বাড়ানো-কমানো সবই করতে হয়। সেটা নিয়েও যে কেউ না বুঝে বানোয়াট কথা বলবে তা ভাবতেই পারিনি।

এদিকে আড়ালে যাওয়ার আগেই বুবলী কাজ করেন সৈকত নাসির পরিচালিত ‘ক্যাসিনো’ সিনেমায়। এতে বুবলীকে একজন বার ড্যান্সারের চরিত্রে দেখা যাবে। এই সিনেমার মাধ্যমেই তিনি প্রথমবারের মতো শাকিব খানের বাইরে কোনো নায়কের বিপরীতে অভিনয় করেছেন। এতে তার নায়ক নিরব। 

বি এন-১