ধর্ষণবিরোধী লংমার্চে হামলার প্রতিবাদে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক


অক্টোবর ১৮, ২০২০
১২:২৫ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ১৮, ২০২০
১২:২৫ পূর্বাহ্ন



ধর্ষণবিরোধী লংমার্চে হামলার প্রতিবাদে বিক্ষোভ

ধর্ষণের বিরুদ্ধে নয় দফা দাবিতে ঢাকা থেকে নোয়াখালীর উদ্দেশে লংমার্চে হামলার প্রতিবাদে সিলেটে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে বাংলাদেশ সিলেট শাখা। গতকাল শনিবার বিকেলে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। নগরের জিন্দাবাজার, কোর্ট পয়েন্ট ঘুরে আবার শহীদ মিনারে গিয়ে মিছিল শেষ হয়। 

উদীচী শিল্পীগোষ্ঠী সিলেট জেলার সভাপতি এনায়েত হাসান মানিকের সভাপতিত্বে ও সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট সিলেট মহানগর শাখার আহ্বয়ক সঞ্জয় শর্মার পরিচালনায় মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য দেন, ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সাবেক সভাপতি মতিউর রহমান, ছাত্র ফ্রন্ট নগর শাখার সভাপতি সঞ্জয় কান্ত দাস, ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সাধারণ সম্পাদক নাবিল এইচ প্রমুখ। 

উপস্থিত ছিলেন, উদীচী সিলেট জেলার সহসভাপতি রতন দেব, সাধারণ সম্পাদক ইয়াকুব আলী, ছাত্র ইউনিয়ন এসমি কলেজের সাবেক সভাপতি বিশ্বপা ভট্টাচার্য্য, ছাত্র ইউনিয়ন সিলেট জেলার সাবেক সভাপতি সপ্তর্ষী দাস। 

এ সময় বক্তারা বলেন, ‘ছাত্রলীগ, যুবলীগ ও পুলিশ মিলিতভাবে ধর্ষণবিরোধী লংমার্চে হামলা করেছে। আমরা এই হামলার তীব্র নিন্দা জানাই। অবিলম্বে এই হামলার সঙ্গে জড়িতদের বিচার নিশ্চিত করতে হবে। এই লংমার্চ শুধু বিচারের দাবিতে নয়, এটি ধর্ষণের বিরুদ্ধে সামাজিক আন্দোলনের একটি অংশ। এই লংমার্চে হামলার মধ্য দিয়ে সরকার আবারও ধর্ষকদের পক্ষ নিয়েছে।’

বিএ-০২