সিলেটে ৫১ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক


অক্টোবর ২০, ২০২০
১২:২৬ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ২০, ২০২০
১২:২৬ পূর্বাহ্ন



সিলেটে ৫১ জনের করোনা শনাক্ত

সিলেট বিভাগে ৫১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। সোমবার (১৯ অক্টোবর) ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের র্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়।  

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জিএম নূরনবী আজাদ জুয়েল জানান, শাবির ল্যাবে সোমবার ৯৪টি নমুনা পরীক্ষায় ১৬ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। এদের মধ্যে সিলেট জেলার ১১ জন, সুনামগঞ্জের ৩ জন এবং হবিগঞ্জ জেলার ২ জন রয়েছেন। 

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় জানান, সোমবার ওসমানীর ল্যাবে ২৭৮টি নমুনা পরীক্ষায় ৩৫ জনের করোনা শনাক্ত হয়।

স্বাস্থ্য অধিদপ্তর জানায়, সোমবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে করোনায় আক্রান্তের সংখ্যা ছিল ১৩ হাজার ২১৪ জন। এদের মধ্যে সিলেট জেলায় আক্রান্ত ৭ হাজার ২৭৯ জন, সুনামগঞ্জে আক্রান্ত ২ হাজার ৩৮০ জন, হবিগঞ্জে ১ হাজার ৭৮৯ জন এবং মৌলভীবাজার জেলায় আক্রান্ত ১ হাজার ৭৬৬ জন। 

সোমবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে ১১ হাজার ৬৪০ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। সুস্থ হওয়াদের মধ্যে সিলেট জেলায় ৬ হাজার ১৯৭ জন, সুনামগঞ্জে ২ হাজার ৩০৩ জন, হবিগঞ্জে ১ হাজার ৫০৪ জন এবং মৌলভীবাজার জেলায় ১ হাজার ৬৩৬ জন রয়েছেন। 

করোনায় এ পর্যন্ত সিলেটে মারা গেছেন ২২৫ জন। এর মধ্যে সিলেট জেলায় ১৬৩ জন, সুনামগঞ্জে ২৫ জন, হবিগঞ্জে ১৬ জন এবং মৌলভীবাজারে ২১ জন। করোনা আক্রান্ত ৫৮ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে সিলেট জেলায় ৫২ জন, সুনামগঞ্জে ২ জন, হবিগঞ্জে ৩ জন এবং মৌলভীবাজারে একজন।

বিএ-০১