আইপিএলে শিখর ধাওয়ানের অনন্য রেকর্ড

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ২১, ২০২০
০৩:৩৮ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ২১, ২০২০
০৩:৩৮ পূর্বাহ্ন



আইপিএলে শিখর ধাওয়ানের অনন্য রেকর্ড

জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি আইপিএলের ইতিহাসে টানা দুই সেঞ্চুরি করে অনন্য রেকর্ড গড়লেন শিখর ধাওয়ান। এর আগে কোনো ক্রিকেটার টানা দুই সেঞ্চুরি করতে পারেননি। চেন্নাই সুপার কিংসের বিপক্ষে আগের ম্যাচে ১০১ রানে অপরাজিত থেকে জিতিয়েছিলেন ধাওয়ান।
মঙ্গলবার আগে ব্যাট করতে নামা দিল্লির হয়ে অপরাজিত রইলেন ৬১ বলে ১০৬ রান করে। ধাওয়ানের এমন ব্যাটিয়য়ের পরও দিল্লি জয় পায়নি। ভারতীয় ওপেনারের দুর্দান্ত সেঞ্চুরি সত্ত্বেও ৫ উইকেটে ১৬৪ রান তুলেছে দিল্লি।
আইপিএলে প্রথম ১৬৭ ম্যাচে ধাওয়ানের কোনো সেঞ্চুরি ছিল না। কিন্তু পরের দুটি ম্যাচে টানা দুই সেঞ্চুরি তুলে নিয়ে ইতিহাস গড়লেন ভারতীয় ওপেনার। ৩ ছক্কা ও ১২ চারে ৬১ বলে অপরাজিত ইনিংসটি সাজান তিনি।
বাঁহাতি এ ব্যাটসম্যান যে দিল্লিকে একাই টেনেছেন, সেই প্রমাণ দিচ্ছে পরিসংখ্যান—বাকি পাঁচ ব্যাটসম্যান মিলে সর্বসাকল্যে তোলেন ৫৪! আর ‘মিস্টার এক্সট্রা’র অবদান ৪। শ্রেয়াস আইয়ার ও ঋষভ প্যান্ড করেছেন দ্বিতীয় সর্বোচ্চ ১৪। অর্থাৎ অন্য প্রান্তে আসা-যাওয়ার মিছিল চললেও এক প্রান্তে মারমুখী ব্যাট করে গেছেন ধাওয়ান।
ভারতীয় ধারাভাষ্যকার ও বিশ্লেষক হর্শা ভোগলের টুইট, ‘শিখর ধাওয়ানকে পছন্দের অন্যতম একটি কারণ হলো, বিশেষ করে সাদা বলের খেলায় সে যখন ছন্দে থাকে, কারও থামানোর সাধ্য নেই। নিখাদ ম্যাচ উইনার।’
এএন/০৩