শেষ চারের আশা বাঁচিয়ে রাখলো পাঞ্জাব

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ২১, ২০২০
০৩:৫৭ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ২১, ২০২০
০৩:৫৭ পূর্বাহ্ন



শেষ চারের আশা বাঁচিয়ে রাখলো পাঞ্জাব

গ্লেন ম্যাক্সওয়েল ও নিকোলাস পুরানের ব্যাটে জিতল পাঞ্জাব।

আইপিএলে দিল্লি ক্যাপিটালকে ৫ উইকেটে হারিয়ে শেষ চারের আশা বাঁচিয়ে রাখলো কিংস ইলেভেন পাঞ্জাব। টুর্নামেন্টের ইতিহাসে প্রথম ব্যাটসম্যান হিসেবে টানা দুই সেঞ্চুরি করলেন শিখর ধাওয়ান। তবে তার রেকর্ড গড়া ইনিংসেও দিল্লি পরাজয় এড়াতে পারেনি। জয়ের হাসি হেসেছে লোকেশ রাহুলরা।
চেন্নাই সুপার কিংসের বিপক্ষে আগের ম্যাচে ধাওয়ান খেলেছিলেন হার না মানা ১০১ রানের ইংনিস। মঙ্গলবার দুবাইয়ের ম্যাচে বাঁহাতি ওপেনার ৬১ বলে অপরাজিত থাকলেন ১০৬ রানে। ধাওয়ানের অসাধারণ ইনিংসের পরও দিল্লি ৫ উইকেটে করে ১৬৪ রান। নিকোলাস পুরানের ২৮ বলে ঝড়ো ৫৩ রানের ইনিংসে লক্ষ্যটা ৫ উইকেট হারিয়ে ৬ বল আগেই টপকে গেছে পাঞ্জাব।
এই জয়ে ১০ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চম স্থানে উঠে এসেছে পাঞ্জাব। অন্যদিকে হারলেও সামান ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে শীর্ষেই থাকলো দিল্লি।
১৬৫ রানের লক্ষ্যে পাঞ্জাবের শুরুও ভালো ছিল না। ১৫ রান করে প্যাভিলিয়নে ফেরেন অধিনায়ক রাহুল। তবে ঝড় তুলেছিলেন ক্রিস গেইল। চার-ছক্কার ফুলঝুরিতে ক্যারিবিয়ান হার্ডহিটার ১৩ বলে খেলে যান ২৯ রানের ঝড়ো ইনিংস। ৩ চারের সঙ্গে মেরেছেন ২ ছক্কা। মন্থর শুরুটা বেশিদূর নিতে পারেননি মায়াঙ্ক আগারওয়াল (৫)।
৫৬ রানে ৩ উইকেট হারানো পাঞ্জাবকে পথে ফেরান পুরান ও ম্যাক্সওয়েল। ঝড়ো ব্যাটিংয়ে পুরান ২৮ বলে ৬ বাউন্ডারি ও ৩ ছক্কায় করেন ৫৩ রান। আর ম্যাক্সওয়েল ২৪ বলে ৩ বাউন্ডারিতে করেন ৩২ রান। তাদের গড়ে দেওয়া ভিতের ওপর দাঁড়িয়ে পাঞ্জাবের জয় নিশ্চিত করেন দীপক হুডা (২২ বলে ১৫*) ও নিশাম (৮ বলে ১০*)।
কাগিসো রাবাদা ২টি ও অক্ষর প্যাটেল ও রবিচন্দ্রন অশ্বিন ১টি করে উকেকেট পান।
ম্যাচসেরা হন শিখর ধাওয়ান।
এএন/০৪