‘বিএনপি ক্ষমতায় আসলে কৃষকদের সুদিন ফিরবে’

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ২৪, ২০২০
০৬:০২ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ২৫, ২০২০
০৮:০৬ অপরাহ্ন



‘বিএনপি ক্ষমতায় আসলে কৃষকদের সুদিন ফিরবে’
কৃষক দলের ইউনিয়ন কমিটির শপথগ্রহণ অনুষ্ঠানে ফয়সল চৌধুরী

বিএনপি ক্ষমতায় আসলে কৃষকের সুদিন ফিরবে বলে মন্তব্য করেছেন সিলেট জেলা বিএনপি নেতা ফয়সল আহমদ চৌধুরী।

তিনি বলেন, দেশের চালিকাশক্তি কৃষক সমাজের সুদিন ফিরিয়ে আনতে হলে সবাইকে জাতীয়তাবাদী চেতনায় ঐক্যবদ্ধ হয়ে অনির্বাচিত সরকারকে হটিয়ে আবারও বিএনপিকে ক্ষমতায় আনতে হবে। এজন্য যখন বৃহত্তর আন্দোলনের ডাক আসবে তখন তৃণমূল পর্যায়ে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনে ঝাঁপিয়ে পড়তে হবে।

শুক্রবার (২৪ অক্টোবর) রাতে সিলেটের গোলাপগঞ্জ উপজেলা সদর ইউনিয়ন কৃষক দলের কর্মী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন।

তিনি আরও বলেন, বিএনপির শাসনামলে মানুষ শান্তিতে বসবাস করতে পারত। কিন্তু বর্তমান গণতন্ত্রহীন দেশে মানুষ কোণঠাসা। চারকিদে শুধু অশান্তি-হাহাকার। সবচেয়ে বেশি দুর্ভোগে রয়েছেন কৃষকরা। একটি দেশের অর্থনৈতিক অবস্থা অনেকাংশে কৃষকদের উপর নির্ভর করে। কিন্তু আজ কৃষকদের অবস্থা নাজুক। তারা ধান-চাল ও শষ্যের যথাযথ দাম পাচ্ছেন না। সরকার দলীয় দালাল ও সিন্ডিকেটের কারণে আজ কৃষকরা অসহায়। তারা দুবেলা দু মুঠো খেতে হিমশিত খাচ্ছেন। বর্তমান দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারের কারণে কৃষকদের নাভিশ্বাস উঠছে। কিন্তু তাদের হাতে উৎপন্নকৃত পণ্যেও দাম তারা পান না।

গোলাপগঞ্জ উপজেলা সদর ইউনিয়ন কৃষকদলের আহবায়ক আনোয়ার হোসেন ছয়ফুলের সভাপতিত্বে কর্মী সভায় প্রধান বক্তার বক্তব্য দেন সিলেট জেলা শাখার কৃষক দলের সাবেক সভাপতি এম এ মছব্বির।

ইউনিয়ন যুবদলের সাবেক সভাপতি বেলাল আহমদ ও সিলেট ‘ল’ কলেজের ছাত্র সংসদের সহ-সাধারণ সম্পাদক সুলতান মাহমুদের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন গোলাপগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক ডা. আব্দুল গফুর, গোলাপগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য মহিউস সুন্নাহ চৌধুরী নার্জিস, আশফাক আহমদ চৌধুরী, গোলাপগঞ্জ পৌর বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ছালিক আহমদ চৌধুরী, উপজেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাসান মাহমুদ বাবু, গোলাপগঞ্জ উপজেলা কৃষকদলের আহ্বায়ক ফারুক মাহমুদ, গোলাপগঞ্জ উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল জলিল সেলিম ও গোলাপগঞ্জ উপজেলা কৃষকদলের সদস্য সচিব জাহাঙ্গীর আহমদ চৌধুরী।

সভায় গোলাপগঞ্জ সদর ইউনিয়ন কৃষকদলের ৫১ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়। কমিটির নেতৃবৃন্দ হলেন- সভাপতি আনোয়ার হোসেন ছয়ফুল, সহ-সভাপতি দিলাল আহমদ, নুরুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক আজিজুর রহমান, নুরুল ইসলাম নুনু, সাংগঠনিক সম্পাদক সুরমান আলী, সহ-সাংগঠনিক সম্পাদক আনহার আহমদ আনু, বিলাল আহমদ, দপ্তর সম্পাদক নাজিম উদ্দিন, প্রচার সম্পাদক তাজুল ইসলাম ও কৃষি বিষয়ক সম্পাদক লোকমান আহমদ।

কমিটি গঠন শেষে নবগঠিত কমিটির নেতৃবৃন্দকে শপথবাক্য পাঠ করান অনুষ্ঠানের প্রধান অতিথি সিলেট জেলা বিএনপি নেতা ফয়সল আহমদ চৌধুরী।

আরসি-০২