অস্ট্রেলিয়া সফরে ভারত দলে নেই রোহিত শর্মা

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ২৬, ২০২০
১১:৫২ অপরাহ্ন


আপডেট : অক্টোবর ২৬, ২০২০
১১:৫২ অপরাহ্ন



অস্ট্রেলিয়া সফরে ভারত দলে নেই রোহিত শর্মা

আসন্ন অস্ট্রেলিয়া সফরের জন্য টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টির পৃথক তিনটি দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। সোমবার ঘোষিত এই তিন ফরম্যাটের দলের কোথায়ও জায়গা হয়নি ভারতীয় তারকা ওপেনার রোহিত শর্মা ও তারকা পেসার ইশান্ত শর্মার। চোটের কারণে তাদের দলে রাখা হয়নি। ভারতীয় ক্রিকেট দলের মেডিকেল টিমের পর্যবেক্ষণে রয়েছেন তারা। পুরোপুরি ফিট হলেই তাদের সফরে পাঠানো হতে পারে।
ডিসেম্বরে অস্ট্রেলিয়া সফরে যাবে ভারত। সফরে চারটি টেস্ট, তিন ম্যাচের ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজে অংশ নেবে দুই দল। আসন্ন ওই সফরকে সামনে রেখে সোমবার দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।
তিন ফরম্যাটেই দলের অধিনায়ক বিরাট কোহলি। ওয়ানডে ও টি-টোয়েন্টিতে কোহলির সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবেন লোকেশ রাহুল। টেস্ট দলের সহ-অধিনায়ক করা হয়েছে আজিঙ্কা রাহানেকে।
ভারতীয় টি-টোয়েন্টি দল: বিরাট কোহলি, শেখর ধাওয়ান, মায়াঙ্কর আগরওয়াল, লোকেশ রাহুল, স্রেয়াশ আয়ার, মনশ পান্ডিয়া, হার্দিক পান্ডিয়া, সানজু স্যামন, রবিন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সামি, মনদীপ সিং, দীপক চাহার ও বরুণ চক্রবর্তী।
ভারতীয় ওয়ানডে দল: বিরাট কোহলি, শেখর ধাওয়ান, শুভম গিল, লোকেশ রাহুল, স্রেয়াশ আয়ার, মনশ পান্ডিয়া, হার্দিক পান্ডিয়া, মায়াঙ্ক আগরওয়াল, রবিন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সামি, নভদীপ শাইনি ও শার্দুল ঠাকুর।
ভারতীয় টেস্ট দল: বিরাট কোহলি, মায়াঙ্ক আগরওয়াল, পৃথ্বীশ, লোকেশ রাহুল, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে, হনুমা বিহারী, শুভম গিল, ঋদ্ধিমান শাহা, রিশব প্যান্ট, জাসপ্রিত বুমরাহ, মোহাম্মদ সামি, উমেশ যাদব, নভদীপ শাইনি, কুলদীপ যাদব, রবিন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন ও মোহাম্মদ সিরাজ।
এএন/০৫