সিলেটে ৩০ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক


অক্টোবর ২৮, ২০২০
০১:১৩ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ২৮, ২০২০
০১:১৩ পূর্বাহ্ন



সিলেটে ৩০ জনের করোনা শনাক্ত

সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত আরও ৩০ জনকে শনাক্ত করা হয়েছে। মঙ্গলবার (২৭ অক্টোবর) ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। শনাক্তদের মধ্যে সিলেট জেলায় ১৮ জন, সুনামগঞ্জে ২ জন, হবিগঞ্জে ২ জন এবং মৌলভীবাজার জেলায় ৮ জন রয়েছেন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জিএম নূরনবী আজাদ জুয়েল জানান, শাবির ল্যাবে মঙ্গলবার ৬০টি নমুনা পরীক্ষায় ১২ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এর মধ্যে সিলেট জেলার ৭ জন, সুনামগঞ্জের ১ জন এবং মৌলভীবাজার জেলার ৪ জন রয়েছেন।

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, মঙ্গলবার ওসমানীর ল্যাবে নমুনা পরীক্ষায় ১৮ জনের জনের করোনা শনাক্ত হয়। এদের মধ্যে সিলেট জেলায় ১১ জন, সুনামগঞ্জে ১ জন, হবিগঞ্জে ২ জন এবং মৌলভীবাজার জেলায় ৪ জন রয়েছেন। 

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে আক্রান্তের সংখ্যা ১৩ হাজার ৪৮৭ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৭ হাজার ৫১০ জন, সুনামগঞ্জে ২ হাজার ৪০০ জন, হবিগঞ্জে ১ হাজার ৮০৫ জন ও মৌলভীবাজারের ১ হাজার ৭৭২ জন রয়েছেন। 

সিলেট বিভাগে ১১ হাজার ৯৯৫ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলার ৬ হাজার ৪৮৬ জন, সুনামগঞ্জের ২ হাজার ৩৩৫ জন, হবিগঞ্জের ১ হাজার ৫১৬ জন ও মৌলভীবাজার জেলার ১ হাজার ৬৫৮ জন। করোনায় এ পর্যন্ত মারা গেছেন ২২৬ জন। মৃতদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ১৬৪ জন, সুনামগঞ্জে ২৫ জন, হবিগঞ্জে ১৬ জন এবং মৌলভীবাজার জেলায় ২১ জন রয়েছেন। 

করোনা আক্রান্ত ৬৫ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে ৫৬ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের বিভিন্ন হাসপাতালে ৩ জন ও হবিগঞ্জের হাসপাতালে ১ জন এবং মৌলভীবাজারে ৫ জন।

বিএ-০১