ব্যাঙ্গালোরকে হারিয়ে প্লে-অফের পথে মুম্বাই

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ২৯, ২০২০
১১:১৭ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ২৯, ২০২০
১১:১৭ পূর্বাহ্ন



ব্যাঙ্গালোরকে হারিয়ে প্লে-অফের পথে মুম্বাই

আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে প্রথম দল হিসেবে প্লে-অফ প্রায় নিশ্চিত করে ফেলেছে মুম্বাই ইন্ডিয়ান্স। হারের পর শেষ ৫ ওভারে কম রান তোলার আক্ষেপ করলেন বিরাট কোহলি। ১৫তম ওভার শেষে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের স্কোর ছিল ২ উইকেটে ১২৯। শেষ ৫ ওভারে ব্যাঙ্গালোর করে মাত্র ৩৫ রান।

মুম্বাই ইন্ডিয়ানসের নিয়মিত অধিনায়ক রোহিত শর্মা খেলেননি। তাঁর অনুপস্থিতিতে দলকে নেতৃত্ব দেন কায়রন পোলার্ড। ব্যাঙ্গালোর ৬ উইকেটে করে ১৬৪ রান।

জয়ের জন্য ১৬৫ রানের লক্ষে ব্যাট করতে নেমে সূর্যকুমার যাদব প্রায় একাই সহজ জয় পাইয়ে দেন মুম্বাইকে। ৩ ছক্কা ও ১০ চারে ৪৩ বলে তাঁর ৭৯ রানের ইনিংসে ৫ উইকেটের জয় তুলে নেয় মুম্বাই। এ জয়ে ১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠে আসার পাশাপাশি প্লে অফেও এক পা দিয়ে রাখলেন মুম্বাইয়ের ক্রিকেটাররা।

উদ্বোধনী জুটিতে ৩৭ রান তোলেন কুইন্টন ডি কক ও ঈশান কিষান। তিনে নামা সূর্যকুমার এক প্রান্ত আগলে রাখলেও ১০ ওভার শেষে ২ উইকেটে ৭০ রান তুলেছিল মুম্বাই। শেষ ৬০ বলে দরকার ছিল ৯৫ রান। পরের ৫ ওভারে মুম্বাই আরও ২ উইকেট হারালেও তুলে নেয় আরও ৪৭ রান। শেষ ৩০ বলে দরকার ৪৮ রান। এখান থেকে ৫ বল হাতে রেখে মুম্বাই ম্যাচটি জিতেছে সূর্যকুমারের অপরাজিত ইনিংসে ভর করে। শেষ ওভারের প্রথম বলেই চার মেরে দলের জয় নিশ্চিত করেন ম্যাচ সেরা এ ব্যাটসম্যান।

ব্যাঙ্গালোরের ওপেনার দেবদূত পাড়িক্কাল ১ ছক্কা ও ১২ চারে ৪৫ বলে ৭২ রানের দারুণ ইনিংস খেলেন। ২৪ বলে ৩৩ রান করেন আরেক ওপেনার জশ ফিলিপ। ৯ রান করেন অধিনায়ক কোহলি। মুম্বাইয়ের হয়ে ১৪ রানে ৩ উইকেট নেন যশপ্রীত বুমরা।

এএন/০১