জিতল চেন্নাই, প্লে অফে মুম্বাই

সিলেট মিরর ডেস্ক


অক্টোবর ৩০, ২০২০
০৩:৫৫ পূর্বাহ্ন


আপডেট : অক্টোবর ৩০, ২০২০
০৩:৫৬ পূর্বাহ্ন



জিতল চেন্নাই, প্লে অফে মুম্বাই

শেষ মুহূর্তে ম্যাচের রং বদলে দিলেন রবীন্দ্র জাদেজা।

চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচ ছিল কলকাতা নাইট রাইডার্সের। সেই ম্যাচ হেরে প্লে অফের রাস্তা কঠিন করে ফেলল কলকাতা। প্রথমে ব্যাট করে কলকাতা ২০ ওভারে করেছিল পাঁচ উইকেটে ১৭২ রান। রক্তের গতি বাড়িয়ে দিয়ে প্রায় হাতের বাইরে চলে যাওয়া ম্যাচ ছিনিয়ে নিল চেন্নাই। রবীন্দ্র জাদেজা অসম্ভবকে সম্ভব করলেন। গতকাল বৃহস্পতিবার চেন্নাই জেতার ফলে মুম্বই ইন্ডিয়ান্স পৌঁছে গেল প্লে অফে। কলকাতাকে থাকতে হল অপেক্ষায়। ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দু' বারের চ্যাম্পিয়নরা পাঁচ নম্বরে। হাতে রয়েছে কেবল একটি ম্যাচ। পয়েন্ট তালিকায় দ্বিতীয়, তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা ব্যাঙ্গালোর, দিল্লি ও পঞ্জাবের এখনও ২টি করে ম্যাচ বাকি।
কলকাতার রান তাড়া করতে নেমে একসময়ে ম্যাচের রাশ ছিল চেন্নাইয়ের হাতে। ম্যাচের সেরা রুতুরাজ গায়কোয়াড় ও অম্বতি রায়ুডুর পার্টনারশিপ আশায় রেখেছিল চেন্নাই শিবিরকে। কিন্তু ১৩.৪ ওভারে কামিন্সের বলে রায়ুডু নিজের উইকেট ছুড়ে দিয়ে চেন্নাইকে বিপদে ফেলে দেন। সেই ওভারেই দুটো বাউন্ডারি মারা হয়ে গিয়েছিল রায়ুডুর। নিজেকে নিয়ন্ত্রণ করতে না পারায় আউট হন রায়ুডু। অন্য দিকে ওপেন করতে নেমে রুতুরাজ দারুণ ইনিংস উপহার দেন। ৩৭ বলে ৫০ রান করেন তিনি। দুরন্ত সব শট খেলেন রুতুরাজ। এগিয়ে এসে চিপ করে তাঁর ছক্কা অনেক দিন মনে রাখবেন ক্রিকেটভক্তরা। ৫৩ বলে ৭২ রান করে কামিন্সের বলে বোল্ড হন রুতুরাজ। ম্যাচের শেষে অধিনায়ক ধোনি প্রশংসা করেন তরুণ ওপেনার।  
নীতিশ রানা ওপেনার সমস্যা দূর করেছেন নাইট শিবিরে। এ দিন শুরুর দিকে চেনা ছন্দে ধরা না দিলেও, ম্যাচ যত গড়াতে থাকে রানা ততই খোলস ছেড়ে বেরোন। ৮৭ রানে এনগিডির বলে আউট হন রানা। তাঁর ইনিংসে ছিল ১০টি চার ও চারটি ছয়। তিন নম্বরে নেমে রানের গতি বাড়ানোর চেষ্টা করেন সুনীল নারাইন। বেশিক্ষণ তিনি টিকতে পারেননি। স্যান্টনারকে মারতে গিয়ে রবীন্দ্র জাডেজার হাতে ক্যাচ দিয়ে ফেরেন ক্যারিবিয়ান তারকা (৭)। রিঙ্কু সিংহ এ দিন প্রথম একাদশে জায়গা পান। তাঁকে চারে পাঠান মর্গ্যান। জাডেজার বলে রিঙ্কু ফেরেন মাত্র ১১ রানে। পাঁচে নেমে মর্গ্যান করেন মাত্র ১৫ রান। কার্তিক ২১ রানে অপরাজিত থেকে যান। কলকাতা শেষ পর্যন্ত ২০ ওভারে করে ১৭২ রান। ফার্গুসন-নাগারকোটিদের হতশ্রী বোলিংয়ে নিজেদের অবস্থা আরও কঠিন করে ফেলল নাইটরা।
এএন/০২