বায়ার্ন মিউনিখ ও বরুসিয়া ডর্টমুন্ডের জয়লাভ

সিলেট মিরর ডেস্ক


নভেম্বর ০১, ২০২০
০৭:৪৫ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ০১, ২০২০
০৭:৪৫ অপরাহ্ন



বায়ার্ন মিউনিখ ও বরুসিয়া ডর্টমুন্ডের জয়লাভ

বেশ কিছু তারকা খেলোয়াড় ছাড়াই জার্মান চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। তবে তাতেও জয় পেতে সমস্যা হয়নি দলটির। এফসি কোলনের বিপক্ষে ২-১ গোলের জয় তুলে নিয়েছে তারা। বুন্ডেসলিগায় এ নিয়ে টানা পঞ্চম জয়ে শীর্ষেই রয়েছে দলটি। অপর ম্যাচে ম্যাট হামেলের জোড়া গোলে আরমিনিয়া বেলেফিল্ডকে ২-০ গোলে হারিয়েছে বরুসিয়া ডর্টমুন্ড।

শনিবার কলনের মাঠে ম্যাচের ১৩তম মিনিটে বিতর্কিত একটি পেনাল্টি থেকে এগিয়ে যায় বায়ার্ন। লরে সানের ক্রস থেকে হেড দিয়েছিলেন সার্জ ন্যাব্রি। বল লাগে প্রতিপক্ষ ডিফেন্ডার মারিয়ুস ওলফের হাতে। বল লক্ষ্য বরাবর না থাকলেও পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আর সে সুযোগের সদ্ব্যবহার করতে কোনো ভুল করেননি থমাস মুলার। 

প্রথমার্ধের যোগ করা সময়ে পাল্টা আক্রমণ থেকে ন্যাব্রির অসাধারণ গোলে ব্যবধান বাড়ায় বায়ার্ন। 

৮২ ব্যবধান কমায় কোলন। জান থিয়েলমানের দূরপাল্লার শট ডমিনিক ড্রেক্সলারের পায়ে লেগে জালে জড়ায়। তবে অফসাইডের বাঁশি বাজিয়েছিলেন রেফারি। তবে ভিএআরে টিকে যায় সে গোল। এরপর সমতায় ফেরার চেষ্টা চালিয়েছিল দলটি। কিন্তু তারা আর গোলের দেখা না পেলে স্বস্তির জয় পায় বায়ার্ন।

৬ ম্যাচে ৫ জয়ে ১৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে বায়ার্ন। বরুসিয়া ডর্টমুন্ডের পয়েন্ট সমান হলেও গোল ব্যবধানে দ্বিতীয় স্থানে আছে দলটি।

এএন/০৭