এক ম্যাচ হাতে রেখেই সিরিজ পাকিস্তানের

সিলেট মিরর ডেস্ক


নভেম্বর ০২, ২০২০
০১:২২ পূর্বাহ্ন


আপডেট : নভেম্বর ০২, ২০২০
০১:২২ পূর্বাহ্ন



এক ম্যাচ হাতে রেখেই সিরিজ পাকিস্তানের

ইফতিখারের ঘূর্ণি আর বাবর আজমের ব্যাটিং ঝড়ে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে পাকিস্তান। রাওয়ালপিন্ডিতে সফরকারি জিম্বাবুয়েকে ৬ উইকেটে টানা দুই ম্যাচ জিতে নিল পাকিস্তান। আগের ম্যাচে দলটি জিম্বাবুয়েকে ২৬ রানে হারিয়েছিল।

প্রথমে অফ স্পিনার ইফতিখার আহমেদের ঘূর্ণিঝড়। তাতে জিম্বাবুয়ে অলআউট হয়ে গিয়েছিল ২০৬ রানে। জবাব দিতে নেমে অধিনায়ক বাবর আজমের ব্যাটে ঝড় উপহার দিয়ে পাকিস্তান ম্যাচ জিতে নিল ৬ উইকেটের ব্যবধানে। তাদেরকে খেলতে হয়েছে কেবল ৩৫.২ ওভার। ৭৪ বলে ৭৭ রানে অপরাজিত থাকেন বাবর আজম।

জয়ের জন্য লক্ষ্যটা খুব বড় ছিল না। সেই লক্ষ্য পূরণে বড় বিপদেও পড়া লাগেনি পাকিস্তানকে। দুই ওপেনার ইমাম-উল হক এবং আবিদ আলি সূচনাটা ভালোভাবে এনে দেন। যদিও ২৪ বলে ২২ রান করে আউট হয়ে যান আবিদ আলি।

এরপর ইমাম-উল হকও ১০০ রানের মাথায় আউট হয়ে যান ব্যক্তিগত ৪৯ রানে। এই দু’জন আউট হওয়ার পর হাল ধরেন বাবর আজম এবং হায়দার আলি। ৭৪ বলে ৭৭ রান করে অপরাজিত থাকেন বাবর আজম। ৭টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মার মারেন তিনি।

২৪ বলে ২৯ রান করে আউট হয়ে যান হায়দার আলি। মোহাম্মদ রিজওয়ান ১ রান করে আউট হয়ে যান। এরপর ১৬ রানে অপরাজিত থাকেন ইফতিখার আহমেদ।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে শন উইলিয়ামস ৭০ বলে ৭৫ রান করার পরও ২০৬ রানে অলআউট হয়ে যায় জিম্বাবুয়ে। ৩৬ রান করেন ব্রেন্ডন টেলর। ২৫ রান করেন ব্রায়ান চারি। স্পিনার ইফতিখার আহমেদ ১০ ওভারে ২ মেডেন ও ৪০ রান দিয়ে ৫ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জিতে নেন।

আরসি-০২