বাইডেন হ্যারিসের ট্রানজিশনাল টিম ওয়েবসাইট!

ইব্রাহীম চৌধুরী খোকন, নিউইয়র্ক থেকে


নভেম্বর ০৫, ২০২০
১০:০০ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ০৫, ২০২০
১০:১৬ অপরাহ্ন



বাইডেন হ্যারিসের ট্রানজিশনাল টিম ওয়েবসাইট!

ডেমোক্রেট প্রার্থী জো বাইডেন এবং কমলা হ্যারিসের পক্ষ থেকে ট্রানজিশনাল টিম ওয়েবসাইট  খুলে দেওয়া হয়েছে। যুক্তরাষ্ট্রের নির্বাচনে চূড়ান্ত ফলাফলে নির্বাচিত হলে প্রথম দিন থেকেই কাজে নেমে পড়ার জন্য এ প্রয়াস নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।  

প্রেসিডেন্ট হিসেবে কোনো প্রার্থীর জয় এখনও নিশ্চিত হয়নি। বুধবার (৪ নভেম্বর) বিকেল থেকে নিজেদের জয় নিয়ে বাইডেন ও হ্যারিস অনেকটা নিশ্চিত অবস্থায় আছেন। এ কারণেই একটি ওয়েবসাইট উন্মুক্ত করে দেওয়া হয়েছে। এখন পর্যন্ত ওয়েবসাইটে শুধু ল্যান্ডিং পেজ দেখা যাচ্ছে। যেখানে বলা আছে,  ‘জনগনই নির্ধারণ করবে, কে যুক্তরাষ্ট্রের পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করবেন।’

ওয়েবসাইটে বলা হয়েছে, বেশ কিছু রাজ্য ও কাউন্টিতে ভোট এখনও গণনা করা হচ্ছে। দেশ মহামারী,অর্থনৈতিক সংকট, জলবায়ু সংকট, জাতিগত অবিচারের মতো সমস্যায় জর্জরিত।

এসব কথা উল্লেখ করে বলা হয়েছে, বাইডেন-হ্যারিসের ট্রানজিশনাল টিম প্রথম দিন থেকেই কাজ শুরু করার প্রস্তুতি গ্রহণ করছে।  

নাভাদা, অ্যারিজোনা, পেনসিলভেনিয়া, নর্থ ক্যারোলাইনা, জর্জিয়া রাজ্যের পুর্ণ ফলাফল না পাওয়া পর্যন্ত কোনো প্রার্থীই নিশ্চিত বিজয় ঘোষণা করেতে পারছেন না।

জো বাইডেন এক বক্তৃতায় নিজেদের বিজয় ঘোষণা না করলেও তিনি যে সুনিশ্চিত বিজয় পথে তা দেশবাসীকে জানিয়ে দেশকে ঐক্যবদ্ধ করার কথা বলেছেন।  

ডোনাল্ড ট্রাম্পের পক্ষ থেকে একটি রাজ্যের ভোট আবার গণনা করার আবেদন জানানো হয়েছে।  দুইটি রাজ্যের অবশিষ্ট ভোট গণনা বন্ধ করার জন্য  আদালতে আবেদন জানিয়েছে ট্রাম্পের প্রচারণা শিবির।

যুক্তরাষ্ট্রের বড় বড় নগরে হাজার হাজার মানুষ বুধবার সন্ধ্যায় রাস্তায় নেমে আসেন। তারা শান্তিপূর্ণ পদযাত্রা করে সব ভোট গণনার জন্য স্লোগান দিতে থাকেন। তবে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি। সর্বত্র শান্তিপূর্ণ সমাবেশ হচ্ছে বলে জানা গেছে।

 

এএফ/০৮