বঙ্গবন্ধু স্টেডিয়ামে দর্শকের ঢল

সিলেট মিরর ডেস্ক


নভেম্বর ১৩, ২০২০
০৮:০২ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ১৩, ২০২০
০৮:০২ অপরাহ্ন



বঙ্গবন্ধু স্টেডিয়ামে দর্শকের ঢল

ফুটবল দিয়েই এই করোনাকালে ঢাকায় বঙ্গবন্ধু স্টেডিয়ামে ফিরেছে দর্শক। এর আগে ক্রিকেট শুরু হলেও দর্শক প্রবেশের অনুমতি ছিল না। বাংলাদেশ ও নেপালের মধ্যকার মুজিববর্ষ ফিফা আন্তর্জাতিক ফুটবল সিরিজে মোট ধারণক্ষমতার এক-তৃতীয়াংশ পরিমাণ দর্শক মাঠে প্রবেশের সুযোগ দিয়েছে বাফুফে। এই ম্যাচ দিয়ে প্রায় ১০ মাস পর আন্তর্জাতিক ফুটবলে ফিরেই জয় পেল বাংলাদেশ জাতীয় দল।
করোনাকালীন বিধিনিষেধের কারণে ২৪ হাজারের বদলে টিকিট ছাড়া হয়েছে ৮ হাজার, এ কারণেই মূলতঃ টিকিট নিয়ে দর্শকরা আশংকায় ভূগছিল। টিকিট পাওয়া যাবে তো? অন্যদিকে আয়োজকেরা ভাবছিল, এই করোনাকালের মাঝে টিকিট বিক্রি হবে তো? শেষ পর্যন্ত দুই পক্ষের দুশ্চিন্তারই অবসান হয়েছে। গ্যালারিতে দর্শকদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। ম্যাচ শুরু হতে হতে ৮ হাজার দর্শকদের প্রায় সবাই চলে আসেন মাঠে।
ম্যাচ শুরু বিকেল ৫টায়, অথচ দুপুর ৩টার আগে থেকে বঙ্গবন্ধু স্টেডিয়ামের চত্বরে শুরু হয় দর্শকদের ভিড়। বাফুফের বেধে দেওয়া নিয়মের কারণে সবার মুখেই ছিল মাস্ক, গেটে ঢোকার মুখেও শারীরিক দুরত্ব মানতে হয়েছে। বাফুফের পক্ষ থেকে গ্যালারিতে দাগ দিয়ে সামাজিক দূরত্ব নির্ধারণ করা হয়েছে। তবে দল বেধে আসা দর্শকদের অনেকেই সেটি মানেননি। পাশাপাশি বসেই সবাই খেলা দেখছেন। আজও সারাদেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৭৬৭ জন, মৃত্যু ১৯ জনের।
এএন/০২