সিলেটে ৩৪ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক


নভেম্বর ২৫, ২০২০
০১:০৫ পূর্বাহ্ন


আপডেট : নভেম্বর ২৫, ২০২০
০১:০৫ পূর্বাহ্ন



সিলেটে ৩৪ জনের করোনা শনাক্ত

সিলেট বিভাগে নতুন করে ৩৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মঙ্গলবার (২৪ নভেম্বর) সিলেটের দুইটি ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। এদের মধ্যে সিলেট জেলায় ২২ জন, সুনামগঞ্জে ৮ জন, হবিগঞ্জে ২ জন এবং মৌলভীবাজার জেলায় ২ জন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জিএম নূরনবী আজাদ জুয়েল জানান, শাবির ল্যাবে মঙ্গলবার ১৮৮টি নমুনা পরীক্ষায় ২২ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এদের মধ্যে সিলেট জেলার ১২ জন, সুনামগঞ্জের ৭ জন, হবিগঞ্জের ২ জন এবং মৌলভীবাজার জেলার ১ জন রয়েছেন। 

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, মঙ্গলবার ওসমানীর ল্যাবে নমুনা পরীক্ষায় ১২ জনের জনের করোনা শনাক্ত হয়। এদের মধ্যে সিলেট জেলায় ১০ জন এবং সুনামগঞ্জ ও মৌলভীবাজার জেলায় ১ জন করে রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, মঙ্গলবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে আক্রান্ত রোগীর সংখ্যা ১৪ হাজার ৪২১ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৮ হাজার ২৭৬ জন, সুনামগঞ্জে ২ হাজার ৪৪৬ জন, হবিগঞ্জে ১ হাজার ৮৭৯ জন ও মৌলভীবাজারের ১ হাজার ৮২০ জন রয়েছেন। 

সিলেট বিভাগে এ পর্যন্ত ১৩ হাজার ১৯৬ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ৭ হাজার ৫৩৯ জন, সুনামগঞ্জের ২ হাজার ৩৯১ জন, হবিগঞ্জের ১ হাজার ৫৫৭ জন ও মৌলভীবাজার জেলার ১ হাজার ৭০৯ জন। করোনায় এ পর্যন্ত মারা গেছেন ২৪২ জন। মৃতদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ১৭৯ জন, সুনামগঞ্জে ২৫ জন, হবিগঞ্জে ১৬ জন এবং মৌলভীবাজার জেলায় ২২ জন রয়েছেন। 

করোনা আক্রান্ত ২৯ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে ২৬ জন সিলেটের বিভিন্ন হাসপাতালে, সুনামগঞ্জের হাসপাতালে ১ জন এবং হবিগঞ্জের বিভিন্ন হাসপাতালে ২ জন।

বিএ-০১