দুর্নীতিবাজদের ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে : সাংসদ মোকাব্বির

বিশ্বনাথ প্রতিনিধি


নভেম্বর ২৮, ২০২০
০৮:৫০ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ২৮, ২০২০
১১:২৬ অপরাহ্ন



দুর্নীতিবাজদের ঐক্যবদ্ধভাবে প্রতিহত করতে হবে : সাংসদ মোকাব্বির

সিলেট-২ আসনের সংসদ সদস্য ও জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য মোকাব্বির খান বলেছেন, দুর্নীতি আর বৈষম্যের কারণে জনগণ নিজেদের প্রাপ্য অধিকার পায় না। কিছু অসৎ আমলা ও দুর্নীতিবাজ ব্যবসায়ী দেশটাকে বিক্রি করার প্রচেষ্টায় লিপ্ত রয়েছে। ঐক্যবদ্ধভাবে তাদেরকে প্রতিহত করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশিত পথ অনুসরণ করে জনগণের কল্যাণে কাজ করতে হবে সবাইকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গ্রহণ করা সরকারের সকল উন্নয়ন প্রকল্প যাতে শতভাগ স্বচ্ছতা ও জবাবদিহিতার মাধ্যমে বাস্তবায়ন করা হয়, সেদিকে সবাইকে সজাগ দৃষ্টি রাখতে হবে।

আজ শনিবার (২৮ নভেম্বর) সকালে বিশ্বনাথ উপজেলার লামাকাজী ইউনিয়নে পরগণা বাজার ও মাহতাবপুরে সুরমা নদীর তীর ভাঙন প্রতিরোধে গ্রহণ করা ১২০ কোটি টাকার প্রকল্পের আওতাধীন বিশ্বনাথ অংশের নদীর তীর সংরক্ষণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে ব্যয় হবে প্রায় ৬১ কোটি ২০ লাখ টাকা।

অনুষ্ঠানে সাংসদ মোকাব্বির আরও বলেন, এই প্রকল্পে কোনো দুর্নীতি বা ফাঁকিবাজি হলে কোনোভাবে মেনে নেওয়া যাবে না। প্রতিটি কাজের জবাবদিহিতা জনগণকে দিতে হবে। তাই প্রকল্পের কাজ যেন শতভাগ নিশ্চিত হয়, সেজন্য পানি উন্নয়ন বোর্ড ও ঠিকাদারী প্রতিষ্ঠানের কর্মকর্তাদের নিদের্শনা প্রদান করেছি। আর কাজে অনিয়ম-দুর্নীতি হলে এলাকার জনগণকে সঙ্গে নিয়ে সকল অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলা হবে।

লামাকাজী ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ ইউপি সদস্য এনামুল হক এনামের সভাপতিত্বে ও ইউপি সদস্য ফয়সল আহমদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, সিলেটের পাউবো’র সাব-ডিভিশনাল ইঞ্জিনিয়ার এ কে এম নিলয় পাশা, বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম মুসা, পরিদর্শক (তদন্ত) রমা প্রসাদ চক্রবর্তী, বিশ্বনাথ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, সাংবাদিক জাহাঙ্গীর আলম খায়ের, সমাজসেবক গোলাম কিবরিয়া, আব্দুস শহীদ, লামাকাজী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল রব ও ঠিকাদার প্রতিষ্ঠানের প্রতিনিধি হাবিবুর রহমান। উদ্বোধনী অনুষ্ঠানে এলাকার বিশিষ্টজন ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

 

এমএ/আরআর-১২