বিভিন্ন দাবিতে কোম্পানীগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের সভা

কোম্পানীগঞ্জ প্রতিনিধি


নভেম্বর ২৯, ২০২০
০৮:৫৫ অপরাহ্ন


আপডেট : নভেম্বর ২৯, ২০২০
০৮:৫৫ অপরাহ্ন



বিভিন্ন দাবিতে কোম্পানীগঞ্জে বীর মুক্তিযোদ্ধাদের সভা

বিভিন্ন দাবিতে আলোচনা সভা করেছেন সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার বীর মুক্তিযোদ্ধারা। আজ রবিবার (২৯ নভেম্বর) সকাল ১১টায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কার্যালয়ে বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন মোল্লার সভাপতিত্ব ও বীর মুক্তিযোদ্ধা হাজী চাঁন মিয়ার পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য দেন কোম্পানীগঞ্জ মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ও উপজেলা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক সফি উদ্দিন রেনু।

সভায় মুক্তিযোদ্ধারা বলেন, দেশ স্বাধীনের মহান দায়িত্ব নিয়ে ১৯৭১ সালে আমরা জীবন বাজি রেখে মুক্তিযুদ্ধ করেছি। মুক্তিযুদ্ধের পরে আওয়ামী লীগ সরকার বীর মুক্তিযোদ্ধাদের জন্য বিভিন্ন সুযোগ-সুবিধা দিয়েছে। কিন্তু বর্তমানে যেকোনো বীর মুক্তিযোদ্ধার মৃত্যুর পরে দাফন-কাফনের অর্থ সঙ্গে সঙ্গে দেওয়া হয় না। তাই আমরা দাবি করছি, কোনো বীর মুক্তিযোদ্ধা মৃত্যুবরণ করলে যেন সঙ্গে সঙ্গে অর্থ দেওয়া হয়।

তাঁরা বলেন, বীর মুক্তিযোদ্ধাদের খাস জমি বরাদ্দ দিতে হবে। মুক্তিযোদ্ধাদের সন্তানদের বিদেশে পাঠানোর জন্য দ্রুত ব্যবস্থা গ্রহণ করতে হবে। কোনো বীর মুক্তিযোদ্ধা মৃত্যুবরণের পর দ্রুতসময়ের মধ্যে তাঁর উত্তরাধিকারদের ভাতা দেওয়ার ব্যবস্থা করতে হবে।

এ সময় জেলা প্রশাসকের দপ্তরে জনৈক শফিক মিয়ার দেওয়া ছয়জন বীর মুক্তিযোদ্ধার আবাসনের বিরুদ্ধে 'মিথ্যা ও বানোয়াট' অভিযোগ দেওয়ার প্রতিবাদ জানান মুক্তিযোদ্ধারা। তারা সুষ্ঠু তদন্তের মাধ্যমে ছয় বীর মুক্তিযোদ্ধাসহ তালিকাভুক্ত সকল মুক্তিযোদ্ধার আবাসন দ্রতসময়ের মধ্যে দেওয়ার দাবি জানান। 

সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য দেন, বীর মুক্তিযোদ্ধা আবু তাহের, বীর মুক্তিযোদ্ধা আব্দুর আহাদ, বীর মুক্তিযোদ্ধা আব্দুল করিম, বীর মুক্তিযোদ্ধা কচির মিয়া, বীর মুক্তিযোদ্ধা মকরম আলী, বীর মুক্তিযোদ্ধা আব্দর আলী, বীর মুক্তিযোদ্ধা গোলাপ মিয়া, বীর মুক্তিযোদ্ধা রইছ মিয়া, বীর মুক্তিযোদ্ধা আব্দুছ ছালাম,

বীর মুক্তিযোদ্ধা শুক্কুর আলী, বীর মুক্তিযোদ্ধানুরুল ইসলামসহ অর্ধশতাধিক বীর মুক্তিযোদ্ধা।

 

এমকে/আরআর-১৮