ট্রাফিকপক্ষ শুরু হচ্ছে আজ

সিলেট মিরর ডেস্ক


ডিসেম্বর ০১, ২০২০
০১:২৬ পূর্বাহ্ন


আপডেট : ডিসেম্বর ০১, ২০২০
০১:২৬ পূর্বাহ্ন



ট্রাফিকপক্ষ শুরু হচ্ছে আজ

‘মেনে চলুন সকল আইন, হবে না দণ্ড, হবে না ফাইন। হাত ধোয়ার অভ্যাস করি, ঘরের বাইরে মাস্ক পরি’ এই স্লোগানকে সামনে রেখে আজ মঙ্গলবার থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত সিলেটে ট্রাফিকপক্ষ উদযাপন করা হবে। সিলেট মহানগর পুলিশের (এসএমপি)  ট্রাফিক বিভাগ এ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। 

সোমবার (৩০ নভেম্বর) এসএমপি থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ মঙ্গলবার সকাল ১১ টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে শুভ ট্রাফিকপক্ষ ২০২০ উদ্বোধন করা হবে। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেট মহানগর পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ। পরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে রিকাবীবাজার পর্যন্ত স্বাস্থবিধি মেনে বর্ণাঢ্য র‌্যালি বের করা হবে।

ট্রাফিকপক্ষ উপলক্ষে মহানগরের আম্বরখানা, মেন্দিবাগ, জিতু মিয়ার পয়েন্ট, বন্দরবাজার, ফেঞ্চুগঞ্জ রোডে দৃষ্টিনন্দন তোরণ নির্মাণ করা হয়েছে। জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে মহানগরের ১৫টি গুরুত্বপূর্ণ পয়েন্টে প্লেকার্ড  স্থাপন করা হয়েছে। নগরবাসীকে  ট্রাফিক আইন মানতে উৎসাহিত করতে  মহানগরের ৬টি পয়েন্টে সচেতনতামূলক কার্যক্রম ও সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়নের লক্ষ্যে চেকপোস্ট পরিচালনা করা হবে। ট্রাফিকপক্ষ ২০২০ উপলক্ষে দুইটি সুসজ্জিত পিকআপের মাধ্যমে  ট্রাফিক আইন সম্পর্কে মহানগরের বিভিন্ন এলাকায় সচেতনতামূলক বার্তা প্রচার করা হবে। এছাড়া হুমায়ূন রশীদ চত্বর, আব্দুস সামাদ আজাদ চত্বর, পীর হবিবুর রহমান চত্বর, কামরান চত্বর, আম্বরখানা পয়েন্ট, চৌহাট্টা, নজরুল চত্বর, মদিনা মার্কেট, তেমুখি পয়েন্ট, টিলাগড় পয়েন্ট ও মুক্তিযোদ্ধা চত্বরে প্লেকার্ড প্রদর্শনের মাধ্যমে সড়ক পরিবহন আইন ২০১৮ ও  ট্রাফিক পক্ষ ২০২০ উপলক্ষে সচেতনতা কার্যক্রম পরিচালনা ও লিফলেট বিতরণ করা হবে।

বিএ-০৪