‘নামফলক পরিবর্তন করে জিয়ার নাম মুছা যাবে না’

সিলেট মিরর ডেস্ক


ডিসেম্বর ০২, ২০২০
০১:৪৯ পূর্বাহ্ন


আপডেট : ডিসেম্বর ০২, ২০২০
০১:৪৯ পূর্বাহ্ন



‘নামফলক পরিবর্তন করে জিয়ার নাম মুছা যাবে না’
নগরে মিছিল-পথসভা

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মোগলটুলী এলাকায় ‘শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়’ এর নাম পরিবর্তন করে মোগলটুলী উচ্চ বিদ্যালয় নামকরণের প্রতিবাদে সিলেট নগরে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দল। একই দিন  সিলেট সরকারি কলেজ শাখা ছাত্রদল বিক্ষোভ কর্মসূচি পালন করে।

গতকাল মঙ্গলবার বিকেলে বের করা মিছিল ও পথসভায় বক্তারা বলেন, ‘বিদ্যালয়ের নাম পরিবর্তনের সিদ্ধান্ত রাজনৈতিক প্রতিহিংসামূলক। বিদ্যালয়ের নামফলক পরিবর্তন করে কখনও জনগণের মন থেকে জিয়াউর রহমানকে মুছে ফেলা যাবে না। ইতিহাসের পাতা থেকে জিয়ার নাম পরিবর্তন করা যাবে না।’

জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দল : সিলেট জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দলের উদ্যোগে গতকাল মঙ্গলবার বিকেলে সিলেট নগরের মিরাবাজার থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নগরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বারুতখানা পয়েন্টে সংক্ষিপ্ত পথসভায় মিলিত হয়।

সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক প্রভাষক আজমল হোসেন রায়হানের সভাপতিত্বে অনুষ্ঠিত পথসভা পরিচালনা করেন জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মওদুদুল হক মওদুদ। সভায় বক্তব্য দেন, জেলা ও মহানগর স্বেচ্ছাসেবক দল নেতা শাহিদুল ইসলাম কাদির, জসিম উদ্দিন, রাজু আহমদ চৌধুরী, আবুল খায়ের, হাবিবুর রহমান রুমেল, মিফতাউল কবির মিফতা, আলতাফ হোসেন বিলাল, জয়নাল আবেদীন, আজিজুল হোসেন আজিজ, খালেদুর রশীদ ঝলক, আব্দুল হান্নান, তছির আলী, অর্পন ঘোষ, নাজিম উদ্দিন, মিজানুর রহমান ডিপজল,  আবুল কালাম, সিদ্দিক আলী, মো. শাহীন আহমদ, দেওয়ান নিজাম খান, আব্দুল খালিক মিল্টন, টিটন মল্লিক, মনোয়ার হোসেন খলিল, অ্যাডভোকেট ইকবাল হোসেন, আব্দুল আহাদ পারভেজ, হেলাল আহমদ, সাইফুল ইসলাম সাচ্চু, মাসুক গাজী, আব্দুল্লাহ আল মামুন, জিএম সুমন, আশিকুর রহমান রানা, আশরাফ উদ্দিন, এইচ এ লিমন, সায়েস্তা মিয়া, আবুল কালাম, রেজাউল ইসলাম রেজা, আজিজ খান, ফয়েজ আহমদ, দেলওয়ার হোসেন, বাচ্চু আহমদ, মুমিনুর রহমান জনি, তৌহিদুল ইসলাম আমু, আব্দুশ শহীদ, আব্দুল আউয়াল, আব্দুল কুদ্দুস, মানিক আহমদ প্রমুখ।

সিলেট সরকারি কলেজ ছাত্রদল : নাম পরিবর্তনের প্রতিবাদে সিলেট সরকারি কলেজ বিশ^বিদ্যালয় ছাত্রদলের উদ্যোগে নগরে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি নগরের জেলরোড থেকে শুরু হয়ে মিরাবাজারে গিয়ে পথসভায় মিলিত হয়। সরকারি কলেজ ছাত্রদল নেতা তানভীর আহমদ খানের সভাপতিত্বে ও ছাত্রদল নেতা শুভন শাহজাহান আবিদ এবং ইসহাক আহমদ মান্নার যৌথ পরিচালনায় মিছিল পরবর্তী পথসভায় বক্তব্য দেন, কলেজ ছাত্রদল নেতা সাইফুর রহমান সবুজ, কাজী মিজানুর রহমান তুহিন, ওয়াহিদ করিম অভি, শাওন আহমদ, ময়নুল ইসলাম, জাহেদ আহমদ, ফজলে রাব্বি রিমন, আহমেদ মুমিন, ফাহিম আহমদ, মিনহাজ উদ্দিন, মিজান উদ্দিন, এনাম আহমদ, আব্দুল্লাহ আল ইমরান, তানভীর আহমদ তপু, তোফায়েল আহমদ রাহাত, জাহাঙ্গীর আলম, আল আমিন, তুহিন আহমদ, সামসুজ্জামান লিমন, বাবু, রাসেল আহমদ, সবুজ খান, অমিত আহমদ, মোহন, আব্দুল জলিল সাবের, নোমান আহমদ, গুলজার আহমদ, আলা উদ্দিন, তায়েফ আহমদ, লিমন, সামি, আফসর, মো. আরিফ উদ্দিন প্রমুখ।

আরসি-০১