ফেঞ্চুগঞ্জে স্বাস্থ্যকর্মীদের কর্মবিরতি অব্যাহত

ফেঞ্চুগঞ্জ প্রতিনিধি


ডিসেম্বর ০২, ২০২০
০৮:৩৬ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ০২, ২০২০
০৮:৩৬ অপরাহ্ন



ফেঞ্চুগঞ্জে স্বাস্থ্যকর্মীদের কর্মবিরতি অব্যাহত

বেতন বৈষম্য নিরসনের দাবিতে সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলা স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতির এক সপ্তাহ অতিবাহিত হয়েছে আজ বুধবার (২ ডিসেম্বর)। স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতির কারণে উপজেলার প্রত্যন্ত এলাকার নারী ও শিশুদের টিকাদানসহ স্বাস্থ্যসেবা কার্যক্রম সম্পূর্ণ বন্ধ রয়েছে। এ কারণে চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

নিয়োগবিধি সংশোধন করে বেতন বৈষম্য নিরসন ও টেকনিক্যাল পদমর্যাদার দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ফেঞ্চুগঞ্জে অনির্দিষ্টকালের কর্মবিরতি পালন করছেন স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা।

বুধবার কর্মবিরতি চলাকালে বাংলাদেশ হেলথ অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশন ফেঞ্চুগঞ্জ উপজেলা শাখার নেতৃবৃন্দ বলেন, আমাদের দাবি নিয়োগবিধি সংশোধনসহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ১৬তম থেকে যথাক্রমে ১১, ১২ ও ১৩তম গ্রেডে উন্নীত করা। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চলবে। এ সময় কোনো টিকাদান কর্মসূচিতে অংশ নেওয়া হবে না।

কর্মবিরতি পালনকালে উপস্থিত ছিলেন, দূর্গেশ রঞ্জণ চৌধুরী, মো. কাওছার মিয়া, অমল কুমার পুরকায়স্থ, রনক কান্তি দাস, শ্যামল রায়, জাহেদুল ইসলাম, মমতাজ বেগম, হাসিনা মমতাজ, পুরবী রায়সহ আরও অনেকে।

প্রসঙ্গত, অ্যাসিস্ট্যান্ট অ্যাসোসিয়েশনের আয়োজনে গত বৃহস্পতিবার (২৬ নভেম্বর) থেকে আজ বুধবার প্রতিদিন সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত ফেঞ্চুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে এ কর্মসূচি পালিত হচ্ছে।

 

এসএ/আরআর-১১