র‌্যাব-পুলিশের অভিযানে মাদকসহ গ্রেপ্তার ১১

নিজস্ব প্রতিবেদক


ডিসেম্বর ০৩, ২০২০
০১:০১ পূর্বাহ্ন


আপডেট : ডিসেম্বর ০৩, ২০২০
০১:০১ পূর্বাহ্ন



র‌্যাব-পুলিশের অভিযানে মাদকসহ গ্রেপ্তার ১১

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৯) এর পৃথক অভিযানে ৮ জনকে এবং পুলিশের অভিযানে ৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে ফেনসিডিল, বিদেশি মদ ও ইয়াবা উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব ও পুলিশ। 

বুধবার (২ ডিসেম্বর) র‌্যাব-৯ এর পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। র‌্যাব-৯ এর গণমাধ্যম কর্মকর্তা এএসপি ওবাইন সাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়, মঙ্গলবার দিনগত রাত সাড়ে ১২টায় র‌্যাব-৯ এর একটি দল সিলেট শহরতলীর খাদিমনগর বাগানবাড়ী এলাকায় অভিযান চালায়। এ সময় তিন মাদক কারবারিকে আটক করা হয় এবং তাদের কাছ থেকে ৩০ বোতল ফেনসিডিল, ২৮ বোতল অফিসার্স চয়েস মদ, ৬ বোতল বিয়ার এবং একটি প্রাইভেট কার জব্দ করা হয়। অভিযানে নেতৃত্ব দেন ইসলামপুর ক্যাম্পের কমান্ডিং অফিসার লে. কর্নেল আবু মুসা মো. শরীফুল ইসলাম পিএসসি, এএসসি ও মেজর শওকাতুল মোনায়েম এবং অতিরিক্ত পুলিশ সুপার মো. সামিউল আলম। আটককৃতরা দীর্ঘদিন ধরে র‌্যাব সদস্য হিসেবে পরিচয় দিয়ে সাধারণ মানুষের কাছ থেকে টাকা-পয়সা হাতিয়ে নিচ্ছিল বলে জানানো হয়েছে র‌্যাবের পক্ষ থেকে। 

আটককৃতরা হলেন- সিলেটের গোয়াইনঘাট উপজেলার ছৈলাখেল গ্রামের মৃত আনসার আলী খানের পুত্র জাকির হোসেন (৫২), তার ছোট ভাই জিয়াউল খান ওরফে জিয়ারত (৪৩) এবং একই উপজেলার কালিনগর গ্রামের আবুল হোসেনের পুত্র রাশেদ পারভেজ ওরফে লাভলু (৩৬)। তাদের বিরুদ্ধে মাদক মামলা দায়ের করে জব্দকৃত আলামতসহ গোয়াইনঘাট থানায় হস্তান্তর করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বুধবার দিনগত রাত ৭টায় শহরতলীর বিমানবন্দর বাইপাস এলাকায় অভিযান চালায় র‌্যাব-৯ সিলেট ক্যাম্পের একটি দল। এ সময় ২৮৫ বোতল বিদেশি মদসহ একজনকে আটক করা হয়। আটক মাসুম আহমদ (২৫) ওসমানীনগর উপজেলার রবিদাস গ্রামের সুন্দর আলী পুত্র। জব্দকৃত আলামতসহ তাকে বিমানবন্দর থানায় হস্তান্তর করা হয়েছে।

সন্ধ্যা ৬টায় হবিগঞ্জের মাধবপুর উপজেলা পরিষদের সামন থেকে ৩০৫ পিস ইয়াবাসহ ইয়াছিন মিয়া (৩৫) নামে এক ব্যক্তিকে আটক করে শ্রীমঙ্গল ক্যাম্পের একটি দল। ইয়াছিন ব্রাহ্মণবাড়িয়া জেলার বিজয়নগর উপজেলার অলিপুর গ্রামের মৃত চাঁন মিয়ার পুত্র। তাকে মাধবপুর থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাব-৯ এর পৃথক বিজ্ঞপ্তিতে জানানো হয়, মঙ্গলবার দিনগত রাত ৮টার দিকে সুনামগঞ্জ ক্যাম্পের একটি দল জেলার বিশ্বম্ভরপুর উপজেলার মথুরকান্দি এলাকায় অভিযান চালায়। এ সময় ৪৯ বোতল বিদেশি মদসহ তিনজনকে আটক করা হয়।

আটককৃতরা হলেন- বিশ্বম্ভরপুর উপজেলার মথুরকান্দি গ্রামের সুলতানের পুত্র রাব্বি হাসান (২৫), কাপনা গ্রামের মো. হারুন রশিদের পুত্র মাসুদ (২২) হান্নান মিয়ার পুত্র নয়ন (১৮)। তাদেরকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

পুলিশের পৃথক অভিযানে মাদকসহ তিনজন গ্রেপ্তার : সিলেট মহানগর পুলিশের জালালাবাদ থানার পৃথক অভিযানে গাঁজা ও ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল বুধবার সকাল সোয়া ৬টার দিকে শহরতলীর বাদাঘাট নলকট এলাকায় অভিযান চালিয়ে রাশেদ মিয়াকে (৪০) গ্রেপ্তার করা হয়। এসময় তার কাছ থেকে ৪শ’ গ্রাম  গাঁজা উদ্ধার করা হয়। জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অকিল উদ্দিন আহম্মদ জানান, গ্রেপ্তারকৃত আসামি রাশেদ সদর উপজেলার সোনাতলা গ্রামের মৃত তেরা মিয়ার পুত্র। তিনি এসএমপি’র জালালাবাদ থানার একটি ও কোতোয়ালি থানার তিনটি মামলার এজহারভুক্ত আসামি। আটকের পর রাশেদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে জালালাবাদ থানায় আরেকটি মামলা দায়ের করা হয়েছে। বুধবার বিকেলে তাকে আদালতের মাধ্যমে কারাারে প্রেরণ করা হয়েছে।

এদিকে, গত মঙ্গলবার দিনগত রাত সাড়ে ৭টার দিকে জালালাবাদ থানা পুলিশের আরেকটি দল আখালিয়াঘাট এলাকায় অভিযান চালিয়ে দিলোয়ার (২৬) নামে একজনকে গ্রেপ্তার করে। তিনি আখালিয়া এলাকার আজর আলীর পুত্র। অভিযানের সময় তার কাছ থেকে ১০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে।

এদিকে, বুধবার দিনগত রাত সাড়ে ১০টার দিকে দক্ষিণ সুরমার কদমতলী পয়েন্ট এলাকায় অভিযান চালিয়ে ৪৫ পিস ইয়াবা ট্যাবলেটসহ কয়সর ওরফে কাউছার (৩৩) নামে একজনকে গ্রেপ্তার করেছে দক্ষিণ সুরমা থানা পুলিশ। তিনি জকিগঞ্জ উপজেলার শফিকগঞ্জ সাইদাবাদ গ্রামের আব্দুস সালামের পুত্র। তার বিরুদ্ধে দক্ষিণ সুরমা থানায় ২০১৮ সালের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন।

বিএ-০১