নারীর ছবি দিয়ে প্রতারণার চেষ্টা, অভিযুক্ত গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক


ডিসেম্বর ০৩, ২০২০
০১:২৬ পূর্বাহ্ন


আপডেট : ডিসেম্বর ০৩, ২০২০
০১:২৬ পূর্বাহ্ন



নারীর ছবি দিয়ে প্রতারণার চেষ্টা, অভিযুক্ত গ্রেপ্তার

প্রেমের সূত্র ধরে সিলেটি এক নারীর অন্তরঙ্গ মুহূর্তের ছবি ও ভিডিও সংগ্রহ করেন মাগুরার জেলার এক যুবক। ওইসব ছবি ও ভিডিও দিয়ে '‌ব্ল্যাকমেইলের' চেষ্টা করেন তিনি। পরবর্তীতে সেই নারীর অভিযোগের পরিপ্রেক্ষিতে তথ্য প্রযুক্তির সহযোগিতায় গত সোমবার মাগুরার মহম্মদপুর থানা পুলিশের সহযোগিতায় সিলেট মহানগর পুলিশের বিমানবন্দর থানা পুলিশ মো. শফিকুল ইসলাম নামের (২২) ওই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে।

পুলিশ জানায়, মো. শফিকুল ইসলাম মাগুরা জেলার মহম্মদপুুরের রামদেবপুর গ্রামের আকবর মোল্লার ছেলে। তিনি নিজের পরিচয় ও ছবি গোপন করে ভুয়া ফেসবুক আইডি খুলে এক সিলেটি নারীর সঙ্গে চ্যাট করে তার অন্তরঙ্গ মুহূর্তের ছবি ও ভিডিও সংগ্রহ করেন। পরবর্তীতে মোবাইল অ্যাপ ব্যবহার করে বিভিন্ন নাম্বার থেকে ওই নারীর মোবাইল ফোনে কল দিয়ে টাকা দাবি করেন। ৫০ হাজার টাকা না দিলে ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার হুমকি দেন তিনি। 

গত ২৩ নভেম্বর ওই নারী সিলেট মহানগর পুলিশের বিমানবন্দর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই খোকন দাস আসামির অবস্থান শনাক্ত করেন এবং গত ৩০ নভেম্বর সন্ধ্যায় মাগুরার মহম্মদপুর থানা পুলিশের সহায়তায় অভিযান চালিয়ে শফিকুল ইসলামকে গ্রেপ্তার করতে সক্ষম হন। এ সময় তার কাছ থেকে ২টি মোবাইল ফোন জব্দ করে পুলিশ। এতে ওই নারীর সঙ্গে চ্যাট ও হুমকি প্রদানের প্রমাণ পাওয়া যায়।

বিষয়টি নিশ্চিত করে সিলেট বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাত হোসেন সিলেট মিররকে বলেন, ‘গ্রেপ্তার শফিকুল ইসলামকে গত মঙ্গলবার আদালতে প্রেরণ করা হয়েছে।’

বিএ-০৫