কিশোর ফরহাদ খুনের ঘটনায় ৩ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক


ডিসেম্বর ০৩, ২০২০
০১:৩১ পূর্বাহ্ন


আপডেট : ডিসেম্বর ০৩, ২০২০
০১:৩৮ পূর্বাহ্ন



কিশোর ফরহাদ খুনের ঘটনায় ৩ জনের যাবজ্জীবন

সিলেট নগরে ফরহাদ হোসেন (১৬) নামের এক কিশোরকে খুনের ঘটনায় তিন জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। বুধবার (২ ডিসেম্বর) জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল ও বিশেষ দায়রা জজ আদালতের বিচারক মো. শরিফ উদ্দিন এই রায় ঘোষণা করেছেন। 

দণ্ডপ্রাপ্তরা হলেন, সিলেটের ওসমানীনগর থানার রনাগলপুর গ্রামের নওয়াব আলীর ছেলে ফয়ছল আহমদ (২০), সুনামগঞ্জ জেলার দোয়ারাবাজারের দুর্গাপুর গ্রামের অমল কুমার দাস (২৮) ও ঢাকা জেলার কদমতলা থানার শ্যামপুর পালপাড়া গ্রামের হরিপদ দাসের ছেলে সুমন চন্দ্র দাস (২৮)। সাজাপ্রাপ্ত তিনজনই পলাতক। এক আসামি বেকসুর খালাস পেয়েছেন। খালাসপ্রাপ্ত আসামি হলেন, সিলেট মহানগর পুলিশের বিমানবন্দর থানার খাসদবির এলাকার আব্দুর রহমানের ছেলে ফরহাদ আহমদ (১৮)। রায়ের সময় তিনি আদালতে উপস্থিত ছিলেন।

মামলার দীর্ঘ শুনানি ও ২৭ সাক্ষীর মধ্যে ১৬ জনের সাক্ষ্যগ্রহণ শেষে গতকাল বুধবার তিনজনকে ৩০২ ধারায় দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন করাদণ্ড ও প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা এবং জরিমানা অনাদায়ে আরও ১ বছরের কারাদণ্ডর আদেশ প্রদান করেন।

আদালত সূত্রে জানা গেছে, মোবাইল ছিনতাইয়ের ঘটনাকে কেন্দ্র করে ২০১২ সালের ৬ আগস্ট রাতে সিলেট নগরের মাছুদিঘিরপাড়ে প্রবাহ-৬০ নম্বর বাসার কলোনির একটি কক্ষে জামালপুর জেলার সরিষা বাড়ি থানার বাইশি দক্ষিণপাড়া গ্রামের ফরহাদ হোসেনকে (১৬) খুন করে মৃতদেহ একটি কাঁথা দিয়ে ঢেকে রেখে পালিয়ে যায় দুর্বৃত্তরা।

এ ঘটনায় কোতোয়ালি থানার লামাবাজার ফাঁড়ির এসআই খায়রুল ইসলাম বাদল বাদী হয়ে কোতোয়ালি থানায় হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ তদন্ত শেষে কোতোয়ালি থানার তৎকালীন এসআই রকিবুল হক ২০১৫ সালের ১ জানুয়ারি ৪ জনকে অভিযুক্ত করে চার্জশিট (নম্বর ১৮) দাখিল করেন। আদালত ২০১৬ সালের ১ জানুয়ারি ৪ জনের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরু করেন।

বিএ-০৬