ভাগ্নের পরিবার নিয়ে সৎ মামার মিথ্যাচারের অভিযোগ

সিলেট মিরর ডেস্ক


ডিসেম্বর ০৩, ২০২০
০২:২০ পূর্বাহ্ন


আপডেট : ডিসেম্বর ০৩, ২০২০
০২:২০ পূর্বাহ্ন



ভাগ্নের পরিবার নিয়ে সৎ মামার মিথ্যাচারের অভিযোগ
প্রেসক্লাবে পাল্টা সংবাদ সম্মেলন

সিলেটের বিমানবন্দর স্টোন ক্রাশার মালিক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ও সদর উপজেলার উমদারপাড়া গ্রামের বাসিন্দা সামছুল আলমের পরিবারের সুনাম নষ্ট করতে মিথ্যাচারের আশ্রয় নিয়েছেন তারই সৎ মামা আবুল কালাম আজাদ। আবুল কালাম গত ২৯ নভেম্বর সংবাদ সম্মেলন করে মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন ও বিভ্রান্তিকর তথ্য প্রদান করেছেন।

বুধবার সিলেট প্রেসক্লাবে পাল্টা সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেছেন ব্যবসায়ী সামছুল আলম। তিনি সংবাদ সম্মেলনে তার পরিবারকে নিয়ে করা মিথ্যাচারের জবাবও দিয়েছেন। একই সঙ্গে এলাকার জনপ্রতিনিধি, রাজনীতিবিদ ও বিশিষ্ট ব্যক্তিবর্গের বিরুদ্ধে মানহানীকর বিভ্রান্তি ছড়ানো থেকে আবুল কালাম আজাদকে বিরত থাকার অনুরোধও করেছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে সদর উপজেলার খাদিমনগর ইউনিয়নের উমদারপাড়া গ্রামের ইছরাক আলীর পুত্র সামছুল আলম জানান, আবুল কালাম আজাদের সঙ্গে তার কিংবা তার পরিবারের কারো ব্যবসায়িক অংশীদারিত্ব নেই। ৮ম শ্রেণিতে পড়ালেখাকালে আজাদকে তাদের (সামছুল) প্রতিষ্ঠান  এইচ এম মারজান এন্ট্রারপ্রাইজে কর্মচারী হিসেবে নিয়োগ প্রদান করা হয়। প্রায় ১০ বছর আগে তাকে দুবাই পাঠানো হয়েছিল। সেখানে যাওয়ার ৫ বছর পর তিনি নিঃস্ব হয়ে দেশে ফিরেন।

সামছুল আলম বলেন, ‘দেশে ফেরার পর আজাদ বেকার ছিলেন। আমি তখন সড়ক দুর্ঘটনায় আহত হয়ে শয্যাশায়ী। আমার অনুরোধে আমার ছোট ভাই ফখরুল ইসলামের ‘আশার আলো’ নামক ব্যবসা প্রতিষ্ঠানে তাকে ম্যানেজার হিসেবে নিয়োগ করা হয়েছিল। আর সেই সুযোগে সে আঙ্গুল ফুলে কলাগাছ হয়ে যায়। অথচ সংবাদ সম্মেলনে সে নিজেকে ফখরুলের অংশীদার হিসেবে দাবি করেছে; যা সম্পূর্ণ ভুয়া।’

সংবাদ সম্মেলনে সামছুল আরও উল্লেখ করেন, ‘তার নানা মরহুম মকবুল মিয়ার প্রকৃত উত্তরাধীকারী হলেন তার মা মোছা. জয়তুন নেছা, মামা আব্দুস সালাম এবং সৎ মামা আবুল কালাম আজাদ। নানা জীবিত থাকাবস্থায় ২০০৩ সালে ৫ একর ১০ শতক জমি আবু শহিদ জুন্নুন মজুমদার, শুয়েব মজুমদার ও আব্দুল মালিক মজুমদারের কাছ থেকে ক্রয় করেন।

২০০৬ সালে তিনি ইন্তেকাল করেন। তার মৃত্যুর পর ২০০৭ সালে মামা আব্দুস সালাম নিজে একক মালিক সেজে ওই দলিলের আলোকে একটি জাল দলিল তৈরি করেন। পরবর্তীতে তা প্রকাশ পেলে আপসনামার মাধ্যমে নানার প্রকৃত উত্তরাধিকারী হিসেবে আমার মা, মামা ও সৎ মামার নামে পর্চা বের করি। এ থেকেই মূলত মামাদের সাথে আমাদের মনমালিন্যের সৃষ্টি হয়। তারা চাইছিলেন আমার মাকে বঞ্চিত করে সম্পত্তি গ্রাস করতে। এ সুযোগ না পেয়ে সৎ আবুল কালাম আজাদ তার বড় ভাই আব্দুস সালামের প্ররোচণায় আমাদের বিরুদ্ধে মিথ্যাচার করছেন।’

আরসি-০২