সিলেটে ২৯ জনের করোনা শনাক্ত

নিজস্ব প্রতিবেদক


ডিসেম্বর ০৫, ২০২০
০১:০২ পূর্বাহ্ন


আপডেট : ডিসেম্বর ০৫, ২০২০
০১:০২ পূর্বাহ্ন



সিলেটে ২৯ জনের করোনা শনাক্ত

সিলেট বিভাগে নতুন করে ২৯ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শুক্রবার (৫ ডিসেম্বর) সিলেটের দুইটি ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। এদের মধ্যে সিলেট জেলায় ২৪ জন, সুনামগঞ্জে ৪ জন এবং মৌলভীবাজার জেলায় ১ জন রয়েছেন। 

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক জিএম নূরনবী আজাদ জুয়েল জানান, শাবির ল্যাবে শুক্রবার ৯৪টি নমুনা পরীক্ষায় ২১ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। এদের মধ্যে সিলেট জেলার ১৮ জন এবং সুনামগঞ্জ জেলার ৩ জন রয়েছেন। 

ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানান, শুক্রবার ওসমানীর ল্যাবে নমুনা পরীক্ষায় ৮ জনের জনের করোনা শনাক্ত হয়। এদের মধ্যে সিলেট জেলায় ৬ জন এবং সুনামগঞ্জ ও মৌলভীবাজার জেলায় ১ জন করে রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, শুক্রবার সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে আক্রান্ত রোগীর সংখ্যা ১৪ হাজার ৭৫৯ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ৮ হাজার ৫৩৮ জন, সুনামগঞ্জে ২ হাজার ৪৭৮ জন, হবিগঞ্জে ১ হাজার ৯০৭ জন ও মৌলভীবাজারে ১ হাজার ৮৩৬ জন রয়েছেন। 

সিলেট বিভাগে এ পর্যন্ত ১৩ হাজার ৫৪৫ জন করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ৭ হাজার ৮৫০ জন, সুনামগঞ্জের ২ হাজার ৪১৬ জন, হবিগঞ্জের ১ হাজার ৫৬৪ জন এবং মৌলভীবাজার জেলার ১ হাজার ৭১৫ জন। করোনায় এ পর্যন্ত মারা গেছেন ২৪৪ জন। মৃতদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ১৮১ জন, সুনামগঞ্জে ২৫ জন, হবিগঞ্জে ১৬ জন এবং মৌলভীবাজার জেলায় ২২ জন রয়েছেন। 

করোনা আক্রান্ত ৪৬ জন রোগী বর্তমানে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। এর মধ্যে সিলেটের বিভিন্ন হাসপাতালে ৪৪ জন এবং হবিগঞ্জের বিভিন্ন হাসপাতালে ২ জন রয়েছেন।

বিএ-০১