জিকোর অসাধারণ নৈপুণ্যে মুগ্ধ কোচ জেমি ডে

সিলেট মিরর ডেস্ক


ডিসেম্বর ০৫, ২০২০
০৬:৪৩ অপরাহ্ন


আপডেট : ডিসেম্বর ০৫, ২০২০
০৬:৪৩ অপরাহ্ন



জিকোর অসাধারণ নৈপুণ্যে মুগ্ধ কোচ জেমি ডে


বিশ্বকাপ আয়োজক ও এশিয়ান কাপের শিরোপাধারী শক্তিশালী কাতারের কাছে বড় ব্যবধানে হেরে গেছে বাংলাদেশ। এমন ম্যাচে প্রাপ্তি বলতে সম্প্রতি আন্তর্জাতিক অঙ্গনে পা রাখা তরুণ গোলরক্ষক আনিসুর রহমান জিকো। তার অসাধারণ নৈপুণ্যে মুগ্ধ করেছে বাংলাদেশের কোচ জেমি ডেকে।

২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপের যৌথ বাছাইপর্বের ‘ই’ গ্রুপের ম্যাচে বাংলাদেশকে ৫-০ গোলে হারিয়েছে কাতার। দুদলের আগের দেখায় ঘরের মাঠ বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে একই প্রতিপক্ষের কাছে ২-০ গোলে হেরেছিল লাল-সবুজ জার্সিধারীরা।

শুক্রবার দোহার আব্দুল্লাহ বিন খলিফা স্টেডিয়ামে শুরু থেকেই বাংলাদেশকে চেপে ধরে স্বাগতিকরা। গোটা ম্যাচেই খেলা চলে অতিথিদের অর্ধে। সবমিলিয়ে ২৮টি সুযোগ তৈরি করে কাতার। তাদের নেওয়া শটগুলোর ১৫টিই ছিল লক্ষ্যে। মুহুর্মুহু আক্রমণের বিপরীতে বাংলাদেশের হয়ে বুক চিতিয়ে লড়াই করেন জিকো। নইলে হারের ব্যবধান আরও বড় হতে পারত! ক্যারিয়ারের দ্বিতীয় আন্তর্জাতিক ম্যাচ খেলতে নেমে মোট দশটি সেভ করেন তিনি।

ম্যাচশেষে জিকোর পারফরম্যান্স নিয়ে ভীষণ সন্তুষ্টি জানান ডে, ‘আমি মনে করি, আমার জিকোকে বেছে নেওয়ার সিদ্ধান্তটা সঠিক ছিল। সে অসাধারণ খেলেছে। সে তিনটি বিশ্বমানের সেভ করেছে। (প্রতিযোগিতামূলক ফুটবলে) তার প্রথম আন্তর্জাতিক ম্যাচ ছিল এটা। ২০-২১ বছর বয়সের (মূলত ২৩) একজনের কাছ থেকে এটা দেখতে পাওয়া অবিশ্বাস্য।’

উল্লেখ্য, গত মাসে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নেপালের বিপক্ষে দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচের প্রথমটিতে অভিষেক হয়েছিল জিকোর। বসুন্ধরা কিংসের এই গোলরক্ষক সেদিন অক্ষত রেখেছিলেন জাল। বাংলাদেশ জিতেছিল ২-০ গোলে।
এএন/০৩