রেকর্ড স্পর্শ করা মেসিকে পেলের অভিনন্দন

সিলেট মিরর ডেস্ক


ডিসেম্বর ২১, ২০২০
১১:৫৭ পূর্বাহ্ন


আপডেট : ডিসেম্বর ২১, ২০২০
১১:৫৭ পূর্বাহ্ন



রেকর্ড স্পর্শ করা মেসিকে পেলের অভিনন্দন

 

এক ক্লাবের হয়ে সবচেয়ে বেশি ৬৪৩ গোল করা পেলের রেকর্ড স্পর্শ করলেন আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। শনিবার রাতে ভ্যালেন্সিয়ার বিপক্ষে রেকর্ড ছুঁয়া গোলটি করেন বার্সেলোনা অধিনায়ক।

৪৬ বছর আগে ব্রাজিলের ক্লাব সান্তোসের হয়ে ৬৪৩ গোল করেছিলেন তিনটি বিশ্বকাপ জেতা পেলে। এক ক্লাবের হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ড এখন যৌথভাবে দুজনের। তবে পেলের যেখানে লেগেছিল ১৯ মৌসুম, মেসি সেখানে কীর্তি গড়েছেন ১৭ মৌসুমেই।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের স্বীকৃত পেজে মেসির ও তার একই ঢঙে উদযাপনের দুটি ছবি পোস্ট করে পেলে লিখেছেন, ‘যখন তোমার হৃদয়ে ভালোবাসা উপচে পড়ে, তখন তোমার পথ পরিবর্তন করা কঠিন । তোমার মতো আমিও জানি, প্রতিদিন একই জার্সি পড়তে কেমন লাগে। তোমার মতো আমিও জানি, আমরা যে জায়গাটাকে নিজের ঘরের মতো অনুভব করি সেটার চেয়ে ভালো আর কিছু নেই।’

তিনি যোগ করেছেন, ‘লিওনেল, তোমার ঐতিহাসিক রেকর্ডের জন্য অভিনন্দন। কিন্তু সর্বোপরি, বার্সেলোনায় তোমার চমৎকার ক্যারিয়ারের জন্য অভিনন্দন। আমাদের মতো একই ক্লাবকে এতদিন ধরে ভালোবাসার গল্প দুর্ভাগ্যবশত ফুটবলে ক্রমেই বিরল হবে। আমি তোমাকে অনেক অনেক শ্রদ্ধা করি।’

বর্ণাঢ্য ক্যারিয়ারে অসংখ্য রেকর্ড গড়েছেন ৩৩ বছর বয়সী ফরোয়ার্ড মেসি। এক ক্লাবের হয়ে সবচেয়ে বেশি গোলের রেকর্ডটিও নিজের করে নেওয়ার খুব কাছে পৌঁছে গেছেন তিনি। মঙ্গলবার রাতে লা লিগায় ভায়াদোলিদের মুখোমুখি হবে বার্সেলোনা। সেদিনই পেলেকে ছাড়িয়ে এককভাবে চূড়ায় উঠে যেতে পারেন মেসি।

এএন/০৪