বাংলাদেশে কোন মানুষ আর গৃহহীন থাকবেনা-মন্ত্রী ইমরান আহমদ

গোয়াইনঘাট প্রতিনিধি


জানুয়ারি ২৩, ২০২১
০৪:০০ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ২৩, ২০২১
০৪:০০ অপরাহ্ন



বাংলাদেশে কোন মানুষ আর গৃহহীন থাকবেনা-মন্ত্রী ইমরান আহমদ

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ বলেছেন, ‘বঙ্গবন্ধু আর বাংলাদেশ একই সূত্রে গাঁথা। কাজেই বঙ্গবন্ধুর বাংলাদেশে কোন মানুষ গৃহহীন থাকবে না। সে লক্ষে অবিচল থেকে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধু কন্যা ও আওয়ামী লীগ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যার প্রেক্ষিতে আওয়ামী লীগ সরকারের পক্ষ থেকে আজ প্রথমবারের মতো একযোগে সারাদেশে ৬৯ হাজার ৯শত ৪টি ভূমি ও গৃহহীন পরিবারের মাঝে জমিসহ নতুন ঘর নির্মাণ করে উপহার হিসেবে দেয়া হচ্ছে। এরই আলোকে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে প্রথম ধাপে গোয়াইনঘাটে আজ ২৭০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে নতুন ঘর হস্তান্তর করা হয়েছে। ’

এসময় মন্ত্রী বলেন, ‘বঙ্গবন্ধু আমাদের বাংলাদেশ দিয়েছে, এই দেশ ধরে রাখার দায়িত্ব আমাদের সকলের। তাই দেশের উন্নয়নে এবং সমৃদ্ধশালী সোনার বাংলা গড়তে আমাদের সহযোগিতা করুন।’

তিনি শনিবার (২৩ জানুয়ারি) সকাল ১০টায় গোয়াইনঘাট উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের সভা কক্ষে মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) তাহমিলুর রহমান'র সভাপতিত্বে ও  সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. ফারুক আহমদ, সহকারী কমিশনার (ভূমি) এ. কে. এম. নূর হোসেন নির্ঝর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. ইব্রাহিম, সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া হেলাল, পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফর রহমান লেবু।

পরবর্তীতে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমদ এমপি সিলেটের গোয়াইনঘাট উপজেলার প্রায় অর্ধশতাধিক কোটি টাকার বিভিন্ন প্রকল্পের উদ্বোধন, ফলক উন্মোচন ও ভিত্তি প্রস্থর স্থাপন করেন।

এসব প্রকল্পের মধ্যে, আলীরগাঁও ইউনিয়নের বারহাল আলিম মদ্রাসার চতুর্থ তলা বিশিষ্ট একাডেমিক ভবনের ভিত্তি প্রস্থর, গোয়াইনঘাট উপজেলা কমপ্লেক্সের নবনির্মিত ও সম্প্রসারিত প্রশাসনিক ভবন ও সম্প্রসারিত হলরুমের উদ্বোধনের পাশাপাশি তিনি মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে উপজেলার ২৭০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে নতুন ঘর হস্তান্তর করেন।

এ ছাড়াও তিনি পশ্চিম জাফলং উচ্চ বিদ্যালয়, ডাঃ ইদ্রিস আলী উচ্চবিদ্যালয়, বাউরবাগ মাদ্রাসা, আলহাজ্ব আব্দুল মজিদ উচ্চ বিদ্যালয় ও বগাইয়া হাওর ইসলামিয়া দাখিল মাদ্রাসা ভবনের উদ্বোধন ও ফলক উন্মোচন করেন।

দুপুরের দিকে তিনি ইমরান আহমদ বালিকা উচ্চ বিদ্যালয়ের উন্নয়ন কার্যক্রম শেষে উপজেলার দশগাঁও নওয়াগাঁও উচ্চ বিদ্যালয়ের চতুর্থতলা বিশিষ্ট একাডেমিক ভবন ও নন্দীরগাঁও ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন এবং সালুটিকর ডিগ্রি কলেজে নবনির্মিত চারতলা বিশিষ্ট আইসিটি ভবনের শুভ উদ্বোধন করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা মো. সুলতান আলী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) শীর্ষেন্দু পুরকায়স্থ, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মো. ফজলুল হক, সিলেটের সিনিয়র সহকারী পুলিশ সুপার (গোয়াইনঘাট সার্কেল) মো. নজরুল ইসলাম, গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল আহাদ, গোয়াইনঘাট উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান আফিয়া বেগম, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. আসলম, যুগ্ম-সাধারণ সম্পাদক ইসমাইল আলী (মাস্টার), সুভাষ চন্দ্র পাল ছানা, সামসুল আলম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. আব্দুল হক, উপজেলা আওয়ামী লীগ নেতা লুৎফুর রহমান,  মুজিবুর রহমান, সুবাস দাস, উপজেলা যুবলীগের আহŸায়ক ফারুক আহমদ, যুগ্ম আহŸায়ক সাহাব উদ্দিন, আহমেদ মুস্তাকিন, যুবলীগ নেতা গোলাম কিবরিয়া রাসেল, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক সয়ফুল আলম, সাংগঠনিক সম্পাদক আব্দুল মান্নান, ছাত্রলীগ নেতা গোলাম রব্বানী সুমন প্রমুখ।

অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন গোয়াইনঘাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা গোলাম আম্বিয়া কয়েছ।

এম এম/বি এন-০৪