তৃতীয় লিঙ্গের মানুষের মধ্যে শাবির স্বপ্নোত্থানের কম্বল বিতরণ

সিলেট মিরর ডেস্ক


জানুয়ারি ২৬, ২০২১
০১:৩৬ অপরাহ্ন


আপডেট : জানুয়ারি ২৬, ২০২১
০১:৩৬ অপরাহ্ন



তৃতীয় লিঙ্গের মানুষের মধ্যে শাবির স্বপ্নোত্থানের কম্বল বিতরণ

তৃতীয় লিঙ্গের মানুষদের মধ্যে নতুন কম্বল বিতরণ করেছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্বেচ্ছাসেবী সংগঠন 'স্বপ্নোত্থান'। স্বপ্নোত্থান উষ্ণতার অভিযান ২০২০' এর অংশ হিসেবে এ কর্মসূচি পালন করে সংগঠনটি।

সোমবার (২৫ জানুয়ারি )সন্ধ্যায় সংগঠনের পক্ষ থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয় 'স্বপ্নোত্থান উষ্ণতার অভিযান ২০২০'র আওতায় ২য় ধাপে চৌহাট্টায় অবস্থিত ভোলানন্দ নৈশ উচ্চ বিদ্যালয়ের মাঠে তাদের মাঝে ৩০টি কম্বল বিতরণ করে সংগঠনটির স্বেচ্ছাসেবীরা।

এ সময় স্বপ্নোত্থানের সাধারণ সম্পাদক বিবেক রায় বলেন, স্বপ্নোত্থান সবসময়ই সমাজের অবহেলিত ও অসহায় মানুষদের জন্য কাজ করে এসেছে। তারই অংশ হিসেবে স্বপ্নোত্থান এবার করোনাকালীন সময়ে তৃতীয় লিঙ্গের মানুষদের সাহায্য করেছে। তাদের পাশে দাঁড়ানোর অংশ হিসেবেই আমাদের শীতবস্ত্র বিতরণের দ্বিতীয় ধাপে তাদের সাহায্য করেছি।

সভাপতি মো: মোছাদ্দেক হাসান বলেন, তৃতীয় লিঙ্গের মানুষেরা আমাদের সমাজে অবহেলিত। তাদের নিয়ে কাজ করতে যেয়ে আমরা জানতে পারি তাদের অনেকেই নিজ উদ্যোগে কোনো ব্যবসা শুরু করলেও আমাদের সমাজের মানুষের অবহেলার জন্য ব্যবসাগুলো বন্ধ হয়ে যায়। আমাদের এ মনোভাবে পরিবর্তন হওয়া উচিত। স্বপ্নোত্থান সিলেটে তৃতীয় লিঙ্গের মানুষদের কর্মসংস্থানের সুযোগ করে দিতে কাজ করে যাচ্ছে। আশা করি আমাদের এ ধরনের উদ্যোগ আরো অনেককে উদ্বুদ্ধ করবে সমাজের তৃতীয় লিঙ্গের মানুষদের সহায়তা করার জন্য।

এর আগে গত শুক্রবার (২২ জানুয়ারি)১ম ধাপে কুলাউড়ার দিলদারপুর টি এস্টেটে ১০০টি পরিবারের মধ্যে নতুন কম্বল এবং প্রায় ৬০০ জন চা শ্রমিকের মধ্যে সংগ্রহকৃত শীতবস্ত্র বিতরণ করেছে স্বপ্নোত্থান।

বিএ-০৫