শিশু পরিবার ও রাগীব রাবেয়ার জয়

খেলা ডেস্ক


জানুয়ারি ২৮, ২০২১
০৩:১৩ পূর্বাহ্ন


আপডেট : জানুয়ারি ২৮, ২০২১
০৩:১৩ পূর্বাহ্ন



শিশু পরিবার ও রাগীব রাবেয়ার জয়
বঙ্গবন্ধু-রয়্যাল ক্যাফ একাডেমি কাপ

সিলেট ক্রিকেটার্স অ্যাসোসিয়েশন আয়োজিত বঙ্গবন্ধু-রয়্যাল ক্যাফ জুনিয়র একাডেমি কাপ টি-২০ ক্রিকেটে টানা দ্বিতীয় জয় তুলে নিয়েছে সরকারি শিশু পরিবারের স্পোর্টস দল টিম এসএসপি-এসএনপি। নিজেদের দ্বিতীয় ম্যাচে ৩৪ রানে জয় তুলে নিয়েছে দলটি। দিনের প্রথম ম্যাচে ১৯ রানে জয় পেয়েছে রাগীব রাবেয়া স্পোর্টস একাডেমি।

সিলেট জেলা স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় সরকারি শিশু পরিবারের স্পোর্টস দল। অধিনায়ক জিয়া ও সহ-অধিনায়ক জাকিরের ব্যাটে নির্ধারিত ২০ ওভার শেষে ১৩৪ রানের চ্যালেঞ্জিং পুঁজি পায়। ম্যাচ সেরা জিয়া ৩২ বলে ৪৩ রান করে অপরাজিত থাকেন। চারটি ছয় ও দুটি চারে সাজানো ছিল তার ইনিংসটি। দলের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ রান করেন জাকির। ১২ রানে অপরাজিত থাকেন পারভেজ। বেসিক ক্রিকেট একাডেমির হয়ে সামাদ ২টি ও শ্রাবণ ১টি করে উইকেট লাভ করেন।

১৩৫ রানের টার্গেটে ব্যাট করতে নামা বেসিক ক্রিকেট একাডেমি-এ টিম এসএসপি-এসএনপির নিয়ন্ত্রিত বোলিংয়ে নির্ধারিত ওভারে ৬ উইকেটে ১০০ রান তুলতে সমর্থ হয়। দলের পক্ষে ইনিংস সর্বোচ্চ ৪৪ রান করেন উমেদ। দ্বিতীয় সর্বোচ্চ ১৬ রান করেন রোহান। সরকারি শিশু পরিবারের হয়ে পারভেজ ও অলী ২টি করে, নাঈম ও আরাফাত ১টি করে উইকেট লাভ করেন। ম্যাচ সেরা জিয়ার হাতে পুরস্কার তুলে দেন জাতীয় দলের ক্রিকেটার এনামুল হক জুনিয়র।

দিনের অন্য ম্যাচে রাগীব রাবেয়া স্পোর্টস একাডেমি ১৯ রানে সিলেট টাইগার্সকে হারিয়ে জুনিয়র একাডেমি কাপে শুভ সূচনা করেছে। আগে ব্যাট করে রাগীব রাবেয়া স্পোর্টস একাডেমি ম্যাচ সেরা সোহানের ব্যাটে নির্ধারিত ওভারে ৮ উইকেটে ১৫৯ রান তুলে। জবাবে ব্যাট করতে নামা সিলেট টাইগার্স ক্রিকেট সেন্টার নির্ধারিত ওভারে ৭ উইকেটে ১৪০ রান তুলতে সমর্থ হয়।

রাগীব রাবেয়া স্পোর্টস একাডেমির হয়ে ইনিংস সর্বোচ্চ ৬৪ রান করেন সোহান। আটটি চার ও দুুটি ছক্কায় সাজানো ছিল তার ইনিংসটি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৯ রান করেন আকিব। এছাড়াও রাসেল ১৪ রান করেন। সিলেট টাইগার্সের হয়ে সোহান ৩টি ও সুমন ২টি উইকেট লাভ করেন।

১৬০ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করতে নামা সিলেট টাইগার্স ক্রিকেট সেন্টার ইফাজের হাফ সেঞ্চুরিতে সাত উইকেটে ১৪০ রান তুলতে সমর্থ হয়। ইনিংস সর্বোচ্চ ৬৬ রান করেছেন ইফাজ। চারটি ছয় ও পাঁচটি চারে সাজানো ছিল তার ইনিংসটি। এছাড়াও সোহান করেছেন ১৭ রান। রাগীব রাবেয়ার হয়ে সায়েম ৩টি ও রাসেল ৩টি করে উইকেট লাভ করেন। ম্যাচ সেরা সোহানের হাতে পুরস্কার তুলে দেন রাগীব রাবেয়া স্পোর্টস একাডেমির পরিচালক জমির উদ্দিন ও ক্রিকেট কোচ তপন মালাকার।

আরসি-০৯